West Bengal

5 days ago

BJP:তৃণমূলে উপপ্রধান-সহ ২,বীরভূমের এক গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে বিজেপির

Trinamool is set to lose 2 village panchayats in Birbhum, including deputy chiefs to the BJP.
Trinamool is set to lose 2 village panchayats in Birbhum, including deputy chiefs to the BJP.

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ এবার সিউড়ির এক পঞ্চায়েত হাতছাড়া বিজেপির। উপপ্রধান ও এক সদস্য গেরুয়া শিবির ছেড়ে যোগ দিলেন তৃণমূলে। ফলে সিউড়ির ১ নম্বর ব্লকের কড়িধ্যা পঞ্চায়েত দখলে পেল শাসকদল।পঞ্চায়েতের উপপ্রধান-সহ দুই সদস্য তৃণমূলে যোগ দেন । সোমবার সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন ৷

কড়িধ্যা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সঞ্জীব বাগদি ও পঞ্চায়েত সদস্য বরুণ অঙ্কুর তৃণমূলে যোগ দিয়ে বলেন, "বিজেপিতে থেকে কাজ করতে পারছিলাম না । মানুষের জন্য উন্নয়ন করতে তৃণমূলে যোগ দিলাম । মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যজুড়ে উন্নয়ন করছেন, তাতেই শামিল হতে চাই । মানুষের জন্য কিছু করতে চাই ।"

গরু পাচার ও আর্থিক তছরুপের মামলায় তিহাড়ে বন্দি বীরভূমের এক সময়ের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল । তাঁকে ছাড়াই যখন 2023 সালে পঞ্চায়েত নির্বাচন হয়, তাতে দেখা গিয়েছিল বীরভূম জেলায় বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েত দখল করেছিল বিজেপি ৷ তার মধ্যে অন্যতম ছিল সিউড়ি 1 নম্বর ব্লকের কড়িধ্যা গ্রাম পঞ্চায়েত ৷ পঞ্চায়েতের নির্বাচনে এই পঞ্চায়েতে আটটি আসন পেয়েছিল তৃণমূল কংগ্রেস । 9টি আসন পেয়ে পঞ্চায়েত দখল নেয় বিজেপি ৷

এই গ্রাম পঞ্চায়েতের বিজেপির উপপ্রধান সঞ্জীব বাগদি ও সদস্য বরুণ অঙ্কুর তৃণমূলে যোগ দেন ৷ অর্থাৎ, এই মুহূর্তে ওই পঞ্চায়েতে তৃণমূলের সদস্য সংখ্যা 10 জন ৷ তৃণমূলের তরফে জানানো হয়েছে, দ্রুত সিউড়ি এক নম্বর ব্লকের বিডিও-র কাছে অনাস্থা প্রস্তাব আনা হবে ৷ অর্থাৎ, কড়িধ্যা গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে বিজেপির ।

এই প্রসঙ্গে সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী বলেন, "একের পর এক নির্বাচনে মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের উপর আস্থা রেখেছে ৷ সেটা দেখেই এই গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ও এক সদস্য আমাদের সঙ্গে মানুষের জন্য কাজ করতে চান ৷ তাই তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেওয়া হল ।"


You might also like!