West Bengal

3 weeks ago

Madhyamik Exam: মাধ্যমিকের তৃতীয় দিনেও অব্যাহত প্রশ্ন পাচারের চেষ্টা! বাতিল করা হল ৯ জনের পরীক্ষা

Madhyamik Examination 2024 (File Picture)
Madhyamik Examination 2024 (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ মাধ্যমিক পরীক্ষা ২০২৪ শুরু হয়েছে গত ২ ফেব্রুয়ারি থেকে। এবারে মাধ্যমিক পরীক্ষায় কোনোভাবেই আটকানো যাচ্ছে না প্রশ্ন ফাঁস বিষয়টি। পর্ষদের তরফে নেওয়া হয়েছে নতুন উদ্যোগ, তবে লাভের লাভ হয় নি। সোমবার ছিল মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা, সেদিন মালদা সহ ছটি জেলায় ৯ জন পরীক্ষার্থীর থেকে মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। এদের প্রত্যেকেরই এ বছরের পরীক্ষা বাতিল করা হয়েছে। পর্ষদ সূত্রে জানা গিয়েছে, মালদার রায়গ্রাম হাইস্কুলেরই তিনজন ছাড়াও কলকাতার কাশীপুর ইনস্টিটিউশন ফর গার্লস ও মিলনগড় বালিকা বিদ্যালয়ের দুই পরীক্ষার্থীর থেকেও মোবাইল মিলেছে।

অন্যদিকে টুকতে বাধা দেওয়ায় জলপাইগুড়ির বারোপাটিয়া পাচিরাম নহাটা হাইস্কুলে ব্যাপক ভাঙচুর চালায় পরীক্ষার্থীরা। সেখানে দু’টি স্কুলের সিট পড়েছিল। টোকাটুকিতে বাধা পেয়ে সিলিং ফ্যান, দরজার পাল্লা এবং ক্লাসরুমের জানালা ভেঙে দিয়ে যায় পরীক্ষার্থীরা। পাচিরাম নহাটা স্কুলে এদিন গুচ্ছ গুচ্ছ টুকলির কাগজ পোড়ান শিক্ষাকর্মীরা। তা নিয়ে পরীক্ষার্থীদের সঙ্গে কর্মীদের বিরোধ শুরু হয়।

মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় এদিন সকাল পৌনে আটটায় আলিপুরদুয়ার থেকে পরীক্ষার সময় স্কুল পরিদর্শন শুরু করেন। কোচবিহার, জলপাইগুড়ি, শিলিগুড়ি ঘুরে সন্ধ্যায় মালদায় পৌঁছন তিনি। সেখানে রামানুজ বলেন, ‘এদিন পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে ৬টি মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৯ জন ফোন সমেত ধরা পড়েছে। প্রত্যেকের এ বছরের পরীক্ষা বাতিল করা হয়েছে। উদ্দেশ্যপ্রণোদিত ভাবে পরীক্ষা সিস্টেমটাকে নষ্ট করে দিতে চক্রান্ত চলছে।’


You might also like!