West Bengal

1 month ago

HS Exam 2024: উত্তরপত্রের বদলে প্রশ্নপত্র জমা দিল পরীক্ষার্থী! আশ্চর্য কাণ্ড উচ্চ মাধ্যমিকে

HS Exam 2024 (File Picture)
HS Exam 2024 (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ উচ্চমাধ্যমিকে আশ্চর্য কাণ্ড! উত্তরপত্রের বদলে প্রশ্নপত্র জমা দিল পরীক্ষার্থী। উত্তরের খাতা নিয়ে বাড়ি চলে যায় সে। প্রায় ২৪ ঘণ্টা পর সেই উত্তরপত্র ফিরল স্কুলে। শিলিগুড়ির এই ঘটনায় তীব্র চাঞ্চল্য় ছড়িয়েছে। প্রশ্ন উঠছে পরীক্ষাকেন্দ্রের শিক্ষকের ভূমিকা নিয়ে। খবর পৌঁছছে উচ্চমাধ্যমিক সংসদে।

জানা গিয়েছে, ওই পরীক্ষার্থী বরদাকান্ত হাই স্কুলের ছাত্র। উচ্চমাধ্যমিকে তাঁর পরীক্ষাকেন্দ্র ছিল শিলিগুড়ি বয়েজ হাই স্কুলে। মঙ্গলবার ছিল উচ্চমাধ্যমিকের অর্থনীতির পরীক্ষা। সেদিনই এই আশ্চর্য কাণ্ড ঘটায়ে সে। পরীক্ষা শেষে উত্তরপত্রের বদলে প্রশ্নপত্র জমা করে বাড়ি চলে যায়। অবাক করা বিষয়টি হল, পরীক্ষাকেন্দ্রের শিক্ষকের নজর এড়িয়ে যায় বিষয়টি। পরে খাতা মেলাতে বসে দেখা যায়, নির্দিষ্ট সিরিয়াল নম্বরের খাতা পাওয়া যাচ্ছে না। এর পরই খোঁজ শুরু হয়।

দেখা যায়, ওই পরীক্ষার্থী খাতা নিয়েই বাড়ি চলে গিয়েছে। শেষপর্যন্ত বুধবার সকালে পুলিশ, উচ্চমাধ্যমিক সংসদের আধিকারিক এবং স্কুলের শিক্ষকরা পরীক্ষার্থীর বাড়িতে গিয়ে উত্তরপত্র উদ্ধার করে। মনে করা হচ্ছে, ওই ছাত্রের পরীক্ষা খারাপ হওয়ায় এই কাণ্ড ঘটিয়েছে সে। পুরো বিষয়টিতে উচ্চমাধ্যমিক সংসদে জানানো হয়েছে। তবে ছাত্রের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, তা স্পষ্ট নয়। কীভাবে শিক্ষকের নজর এড়িয়ে এই ঘটনা ঘটল, তা স্পষ্ট নয়। ফলে শিক্ষকের ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন।

You might also like!