West Bengal

1 week ago

Sukanta Majumdar: দিলীপের আশীর্বাদ নিল সুকান্ত! মন্ত্রীত্ব পেয়ে কী বার্তা দিলেন সুকান্ত?

Sukanth took Dilip's blessing!
Sukanth took Dilip's blessing!

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষের সম্পর্ক নিয়ে কম জলঘোলা হয়নি। মন্ত্রিত্ব পেয়েই আশীর্বাদ নিতে সেই দিলীপের কাছেই বালুরঘাটের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। পা ছুঁয়ে প্রণাম করলেন তিনি। কলকাতা ফিরেই আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে দেখা করবেন সুকান্ত মজুমদার।

মন্ত্রিত্বের কাজ শুরু করতে  দলের প্রাক্তন রাজ্য সভাপতির আশীর্বাদ নিলেন সুকান্ত। চেয়ারে বসেই তিনি রাজ্যের শিক্ষাক্ষেত্রে দুর্নীতি নিয়ে সরব হলেন। 

শিক্ষা দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব নিয়ে তিনি জানালেন, ‘গত কয়েক বছরে শিক্ষা ক্ষেত্রে রাজ্যে যে ঘটনাগুলো আমাদের সামনে এসেছে, তাতে বাংলা তথা বাঙালির সম্মান নষ্ট হয়েছে। আমার, আপনার প্রাক্তন শিক্ষামন্ত্রী জেলে রয়েছেন।’ সঙ্গে এদিন তিনি জানান, পশ্চিমবঙ্গে মেধার ভিত্তিতে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের সঙ্গে আমরা আছি, কিন্তু যাঁরা অর্থের বিনিময়ে চাকরি পেয়েছেন, তাঁদের আজ না হয় কাল চাকরি যাবেই।

সুকান্ত মজুমদার গতকাল নিজের দফতর পান। শিক্ষা দফতর এবং উত্তর পূর্ব ভারতের উন্নয়ন বিষয়ক প্রতিমন্ত্রী হয়েছেন সুকান্ত মজুমদার। এদিন দেখা গেল বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে সাক্ষাৎ করতে সুকান্ত মজুমদারকে। নিজের এক্স হ্যান্ডেলে সেই ছবি শেয়ার করে সুকান্ত লেখেন, ‘প্রবীণ বিজেপি নেতা দিলীপ ঘোষের কাছ থেকে আশীর্বাদ নিলাম। নিজেকে ধন্য মনে করছি। শিক্ষাক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেখানো পথে কাজ করার জন্য সচেষ্ট থাকব।’

উল্লেখ্য, এর আগে রাজ্য থেকে শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী করা হয়েছিল বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকারকে। এবার তিনি পরাজিত হাওয়ায় শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী হওয়ার দায়িত্ব পেলেন সুকান্ত মজুমদার।

You might also like!