West Bengal

1 week ago

Saumitra Khan:বিষ্ণুপুরে মর্যাদার লড়াইয়ে প্রাক্তন স্বামী সৌমিত্রর কাছে হারলেন সুজাতা

Saumitra Khan
Saumitra Khan

 

বাঁকুড়া, ৪ জুন : এবার লোকসভা ভোটের আগে আম ধারণা ছিল বিষ্ণুপুরে কোনও লড়াই নেই। তফসিলিদের জন্য সংরক্ষিত আসন বিষ্ণুপুরে অনায়াসে জিতবেন বিজেপির বিদায়ী সাংসদ সৌমিত্র খাঁ। কিন্তু ভোটের পর হঠাৎ করেই চাঙ্গা হয়ে ওঠে তৃণমূল। এতটাই, যে গণনায় চোখ রাখতে কলকাতা থেকে পর্যবেক্ষক পাঠান অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিষ্ণুপুরের লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁয়ের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চলে। শেষ পর্যন্ত হার মানতে হয় ‘প্রাক্তন স্ত্রী‘-কেএ দিন সকাল সাড়ে ৯টায় বরজোড়া ও খণ্ডঘোষে দুটি এলাকার গণনা অনুযায়ী ২৭৪ ভোটে এগিয়ে ছিলেন তৃণমূল প্রার্থী সুজাতা।

সকাল ১০ টা ০৪ প্রথম রাউন্ডে ২,৩৩৫ ভোটে এগিয়ে ছিলেন সুজাতা মণ্ডল। ১০টা ৩৪এ দ্বিতীয় রাউন্ডে বিষ্ণুপুরে ৪,৯৯০ ভোটে এগিয়ে যান সৌমিত্র খাঁ। সুজাতা মণ্ডল পিছিয়ে পড়েন।

সকাল ১১টা.০৬এ তৃতীয় রাউন্ডের শেষে বিষ্ণুপুরে ১০,২৯৩ এগিয়ে ছিলেন সৌমিত্র খাঁ।বেলা ১১টা ৪৯এ চতুর্থ রাউন্ডে সুজাতার সঙ্গে সৌমিত্রের ব্যবধান বাড়ে। বিষ্ণুপুরে ১৮,০৬৪ ভোটে এগিয়ে যান বিজেপি প্রার্থী।দুপুর ১২টা ২৩এ পঞ্চম রাউন্ডেও বিষ্ণুপুরে ১৭, ৮৭০ ভোটে এগিয়ে ছিলেন সৌমিত্র খাঁ।

দুপুর ১২ টা ৪৫এ ষষ্ঠ রাউন্ডের শেষে ১৮,৩৮৫ ভোটে এগিয়ে ছিলেন সৌমিত্র। তার আগেই বিজেপি ক্যাম্পে ভাঙচুর হয়। ব়্যাফ নামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনা হয়।

দুপুর ১টা ২৮এ বিষ্ণুপুর এগিয়ে থাকেন সেই সৌমিত্রই। গেরুয়া ঝড়ে হিমশিম খান সুজাতা।১টা ৩৭এ দশম রাউন্ডেও ২০,৫৫১ ভোটে এগিয়ে থাকেন সৌমিত্র খাঁ।

৩টে ৪০এ জয়ের দিকে এগিয়ে যান সৌমিত্র খাঁ। ১৩,৪২৩ ভোটে প্রতিপক্ষ সুজাতার থেকে এগিয়ে থাকেন। তার মাঝেই সোনামুখী বিধানসভার পাত্রসায়ের ব্লকের নারায়ণপুর বিজেপি পার্টি অফিস ভাঙচুর হয়। অভিযোগের তীর তৃণমূলের বিরুদ্ধে।শেষ পর্যন্ত আর কপালে ভাঁজ পড়েনি সৌমিত্রর।


You might also like!