West Bengal

2 weeks ago

Saumitra Khan Sujata Mondal: গণনাকেন্দ্রে চোখাচোখি সৌমিত্র-সুজাতা! তারপর?

Sujata Mondal & Soumitra Khan (File Picture)
Sujata Mondal & Soumitra Khan (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ তাঁদের দেখা হল, কিন্তু কথা হল না। উপলক্ষ্য ভোট গণনা। বিচ্ছেদের পর ফের একবার মুখোমুখি প্রাক্তন সৌমিত্র-সুজাতা। সকাল ৮টা নাগাদ নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক গণনা শুরু হয়। এদিন বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং কলেজে গণনা কেন্দ্রে ভোট গণনা শুরু আগেই মুখোমুখি হন সৌমিত্র, সুজাতা। একে অপরের দিকে দৃষ্টি নিক্ষেপ করেননি তাঁরা। দুজনেই একে অপরকে এড়িয়ে গিয়েছে সযত্নে।

এরপর নিজের মতো করে গণনার উপর নজর রাখতে শুরু করেন সুজাতা। তাঁর কণ্ঠে এদিন সকাল থেকেই আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছিল। তিনি দাবি করেছেন, ‘বিপুল ভোটে তৃণমূল তথা মা মাটি মানুষের সরকার জয়ী হতে চলেছে। লক্ষ্মীর ভাণ্ডারের মতো জনকল্যাণমুখী প্রকল্প শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষ তাঁর পাশে রয়েছেন।’

একুশের লোকসভা ভোটের ঠিক আগে তৃণমূলে যোগদান করেছিলেন সুজাতা। সৌমিত্রের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন তিনি। বিবাহ বর্হিভূত সম্পর্কে লিপ্ত ছিলেন সৌমিত্র খাঁ, দাবি করেছিলেন সুজাতা। পাশাপাশি দুর্নীতির সঙ্গে যুক্ত সৌমিত্র, দাবি ছিল তাঁর। ক্রমশ তিক্ত হয় তাঁদের সম্পর্ক।

রাজনৈতিক মত-পথের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও পথও আলাদা হয়েছে সুজাতা মণ্ডল-সৌমিত্র খাঁয়ের। বিচ্ছেদের পর সৌমিত্র নতুন করে সংসার পেতেছেন। অন্যদিকে, রাজনীতির ময়দানে নিজেকে আরও শক্ত পোক্ত করেছেন সুজাতা। একুশের বিধানসভা ভোটে ধাক্কা খেলেও পঞ্চায়েত ভোটে লড়ে জয়ী হয়েছিলেন তিনি।

২০১৯ সালে লোকসভা নির্বাচনে আইনি জটিলতার বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে প্রবেশ করতে পারেননি সৌমিত্র খাঁ। সেই সময় তাঁর হয়ে প্রচারের ব্যাটন সামলেছিলেন সুজাতা স্বয়ং। কিন্তু, এবার আর অন্যের জন্য প্রচার নয়, ‘ফ্রন্ট ফুটে’ তিনি। লোকসভা নির্বাচনে সুজাতা মণ্ডল এবার তৃণমূলের সৈনিক। সম্মুখ সমরে নেমেছেন প্রাক্তন সৌমিত্র খাঁর সঙ্গে।

প্রচারের ময়দানে সৌমিত্র খাঁকে রীতিমতো তুলোধনা করেছিলেন সুজাতা মণ্ডল। তাঁকে মাঝ রাতে বাড়ি ছেড়ে বেরিয়ে আসতে হয়েছিল, জানিয়েছিলেন সেই কথাও। প্রচারে গিয়ে সুজাতা মণ্ডলের পাশে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ও তুলোধনা করেছিলেন সৌমিত্রকে। মঞ্চেই সৌমিত্রর সম্পত্তির বিষয়ে সুজাতার থেকে খোঁজ নেন তিনি। কী ভাবে এত সম্পত্তির মালিক হলেন বিজেপির এই নেতা? তা নিয়েও বিষ্ময় প্রকাশ করেছিলেন তৃণমূল সুপ্রিমো।

তিনি আরও জানিয়েছিলেন, সৌমিত্র খাঁর বেশ কিছু ছবি রয়েছে তাঁর কাছে। সবমিলিয়ে প্রচারের ময়দানে রীতিমতো দাপিয়ে বেড়িয়েছিল তৃণমূল।

You might also like!