West Bengal

7 months ago

Vidyut Chakraborty: বিদ্যুৎ চক্রবর্তীর বাড়িতে পুলিশি হানা, শান্তিনিকেতন থানার ওসি-সহ চার সদস্যের টিম রয়েছে পূর্বিতায়

Vidyut Chakraborty (File Picture)
Vidyut Chakraborty (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ উপাচার্য হিসাবে মেয়াদ শেষ হওয়ার পরই বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাড়িতে হানা দিল পুলিশ। প্রাক্তন উপাচার্যের বাড়িতে এই মুহূর্তে ওসি-সহ চার পুলিশ। এর আগে শান্তিনিকেতন থানার পুলিশ একাধিকবার মুখ্যমন্ত্রীকে কুরুচিকর আক্রমণ-সহ একাধিক মামলায় নোটিস দিয়েছিল। সূত্রের খবর, আজ বিদ্যুৎ চক্রবর্তীকে একাধিক মামলায় শান্তিনিকেতন থানার পুলিশের জিজ্ঞাসাবাদ করতে পারে। যদিও এ নিয়ে প্রকাশ্যে কিছু জানাননি পুলিশ আধিকারিকরা। প্রাক্তন উপাচার্যের বাসভবন পূর্বিতায় এই মুহূর্তে শান্তিনিকেতন থানার ওসি-সহ চার সদস্যের একটি টিম রয়েছে। মেয়াদকাল শেষ হয়ে যাওয়ার পরও এই পূর্বিতাতেই রয়েছেন প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

উল্লেখ্য, শান্তিনিকেতন থানায় হাজিরা দেওয়ার জন্য তলবও করা হয়। তিন সপ্তাহের জন্য সময় চেয়ে নিয়েছিলেন বিদ্যুৎ চক্রবর্তী। এরই মাঝে রক্ষাকবচের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন বিদ্যুৎ চক্রবর্তী।  কলকাতা হাইকোর্টের অবসরকালীন বেঞ্চে মামলার শুনানি হয়। হাইকোর্টে বিচারপতি জয় সেনগুপ্ত স্পষ্ট করে দেন, গ্রেফতারির মতো কোনও কড়া পদক্ষেপ এখনই করতে পারবে না পুলিশ। হাইকোর্টের নির্দেশে বরং কিছুটা স্বস্তিতে রয়েছেন উপাচার্য।

উপাচার্য থাকাকালীন বিদ্যুৎ চক্রবর্তী একাধিকবার বিতর্কে জড়িয়েছেন। সেটি তাঁর একাধিক মন্তব্য ঘিরে হোক কিংবা সিদ্ধান্ত। বারবার রাজ্য সরকারের সঙ্গে তাঁর সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে। সেই আবহে নবতম সংযোজন বিশ্বভারতীর ফলক বিতর্ক। তাতে কবিগুরুর নাম না থাকায় একাধিক মহল সমালোচনায় সোচ্চার হন।  উপাচার্যের মেয়াদ শেষ হতেই আইনি জটিলতায় ফাঁসলেন বিদ্যুৎ চক্রবর্তী।

You might also like!