West Bengal

3 weeks ago

Pakistani Arrested for Infiltration:আত্মীয়র সঙ্গে দেখা করতে অবৈধভাবে ভারতে, গ্রেফতার পাকিস্তানি মা-ছেলে

Pakistani Arrested for Infiltration
Pakistani Arrested for Infiltration

 

কলকাতা, ১৬ নভেম্বর  : বোনের সঙ্গে দেখা করতে বৈধ নথি ছাড়া অবৈধভাবে ভারতে প্রবেশ করে গ্রেফতার পাকিস্তানের নাগরিক মা ও ছেলে। বৃহস্পতিবার ওই মহিলাকে শিলিগুড়ি মহকুমা আদালতে পেশ করার কথা।

পুলিশ ও এসএসবি (সশস্ত্র সীমা বল) সূত্রে জানা গিয়েছে, বুধবার বৈধ কোনও নথি ছাড়াই অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে শিলিগুড়ি সংলগ্ন খড়িবাড়ি ব্লকের পানিট্যাঙ্কির ইন্দো-নেপাল সীমান্ত থেকে এসএসবির ৪১ নম্বর ব্যাটালিয়নের জওয়ানের হাতে ধরা পড়ে ওই পাকিস্তানি মা ও ছেলে। জিজ্ঞাসাবাদের পর দু'জনকেই দার্জিলিং জেলা পুলিশের খড়িবাড়ি থানায় হস্তান্তর করেন এসএসবি'র আধিকারিকরা। মহিলার নাম শাইস্তা হানিফ, বয়স ৬২ ও তাঁর ১১ বছরের ছেলের নাম আরিয়ান মহম্মদ হানিফ ।

নেপালের কাকরভিটা থেকে মেচি নদীর উপর নির্মিত এশিয়ান হাইওয়ের সেতু হেঁটে পার করে ইন্দো-নেপাল সীমান্ত সংলগ্ন পানিটাঙ্কিতে পৌঁছান পাকিস্তানি মা-ছেলে। সেই সময় তাঁরা এসএসবি জওয়ানের হাতে ধরা পড়ে যান। তল্লাশিতে তাঁদের কাছ থেকে পাকিস্তানি পাসপোর্ট ও অন্য নথি উদ্ধার হয়। উদ্ধারের পর এসএসবি জওয়ানরা দু'জনকেই আটক করে দার্জিলিং পুলিশের হাতে তুলে দেয়। তারপরই গ্রেফতার করা হয় তাঁদের। তাঁরা পাকিস্তানের করাচির গহানমার স্ট্রিটের সরাফা বাজারের বাসিন্দা।

সূত্রের খবর, গত বছর ২৯ মে শাইস্তা হানিফ ও ছেলের পাসপোর্ট জারি করে পাকিস্তান সরকার। মহিলার পাসপোর্ট ২০৩২ সাল পর্যন্ত বৈধ। তাঁর ছেলের পাসপোর্ট ২০২৭ সালের মে মাস পর্যন্ত বৈধ। তাঁরা দু'জনই পাকিস্তান থেকে সৌদি গিয়েছিলেন। সেখান থেকে গত ৫ নভেম্বর দু'জনেই ভারত ও নেপাল যাওয়ার উদ্দেশ্যে বিমানের টিকিট কেটেছিলেন।

১১ নভেম্বর, তাঁরা সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে থেকে বিমানে দিল্লি পৌঁছন। সেখান থেকে নেপালের কাঠমাণ্ডুতে পৌঁছন। ধৃতদের থেকে কাঠমাণ্ডু থেকে মুম্বই এবং সেখান থেকে জেদ্দার বিমানবন্দরের টিকিট উদ্ধার করেছে এসএসবি। সেই সঙ্গে ৫ নভেম্বর জারি করা নেপাল সরকারের ট্যুরিস্ট ভিসা, দুটি মোবাইল, দুটি সিম কার্ড, একটি মেমোরি কার্ড, দুটি পেনড্রাইভ, ১০ হাজার নেপালি টাকা, ১৬ হাজার ৩৫০ ভারতীয় টাকা, ৬ ইউরো প্রভৃতি উদ্ধার করা হয়েছে।


You might also like!