West Bengal

1 week ago

Puri Shankaracharya:মোদির উচিত আমার সঙ্গে টক্কর না নেওয়া,হুঁশিয়ারি পুরীর শঙ্করাচার্যের

Puri Shankaracharya and narendra modi
Puri Shankaracharya and narendra modi

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ "প্রধানমন্ত্রীর রাম মন্দির উদ্বোধন করা উচিত হয়নি ৷ অয্যোধ্যাবাসী বিজেপিকে সঠিক জবাব দিয়েছে ৷"  বোলপুরে একথাই বললেন পুরীর শঙ্করাচার্য নিশ্চলানন্দ সরস্বতী । এদিন তিনি আরও বলেন, "আমার সঙ্গে যাঁরা টক্কর নিয়েছেন তাঁরা শেষ হয়ে গিয়েছেন ৷ মোদিজীর উচিত আমার সঙ্গে টক্কর না নেওয়া।" লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন পুরীর শঙ্করাচার্য । উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও এক হাতে নেন তিনি ৷

তিনদিনের ঠাসা কর্মসূচিতে বোলপুরে এসেছেন পুরীর ১৪৫তম শঙ্করাচার্য। বুধবার থেকে ৭ জুন পর্যন্ত গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে তাঁর নানান কর্মসূচি ছাড়াও রাষ্ট্রোৎকর্ষ সম্মেলন, শীর্ষক প্রবচন, পূজা অর্চনা,দীক্ষা দেওয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিন শ্রোতা, ভক্ত, শিষ্যদের উদ্দেশ্যে প্রবচনের মাঝে তিনি বলেন,”প্রধানমন্ত্রীর রামমন্দির উদ্বোধন করা উচিত হয়নি। অয্যোধ্যাবাসী-সহ দেশের মানুষ বিজেপিকে সঠিক জবাব দিয়েছেন।” তাঁর সংযোজন, “আমার সঙ্গে যারা টক্কর নেওয়ার চেষ্টা করেছে শেষ হয়ে গিয়েছে। মোদিজর উচিত আমার সঙ্গে টক্কর না নেওয়া।” প্রসঙ্গত, উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনে যোগ দেননি পুরীর এই শঙ্করাচার্য। বিরোধিতা করে তিনি জানিয়েছিলেন, সঠিক বিধি মেনে রাম মন্দিরের উদ্বোধন হয়নি।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিশ্চলানন্দ সরস্বতী বলেন, “অযোধ্যায় মানুষ বিজেপির প্রার্থীকে হারিয়ে জবাব দিয়ে দিয়েছেন। রামমন্দির উদ্বোধনে যদি ভালো প্রভাব পড়ত তাহলে বিজেপির অযোধ্যায় জিত নিশ্চিত ছিল। অযোধ্যাবাসী যে সহমত নয়, তা বুঝিয়ে দিল এই ভোটের রায়৷” তাঁর কথায়, “অলৌকিক আচার না মানলে গণতন্ত্র থাকে না। প্রধানমন্ত্রীর রাজনেতা হওয়ার কারণে তাঁর রামমন্দির উদ্বোধন করা ঠিক হয়নি।” পুরীর শঙ্করাচার্যের মতে, প্রধানমন্ত্রী ভেবেছিলেন, যদি দেশে কংগ্রেসের শাসন হয়। রামমন্দির সরিয়ে দেওয়া হতে পারে। এই ভাবনা থেকেই তড়িঘড়ি রামমন্দির উদ্বোধন করে দিয়েছেন। মোদিজি কংগ্রেসকে দুর্বল মনে করতেন বলেই মত তাঁর। কিন্তু নির্বাচনের পরে আর তা মনে করবে না।


You might also like!