West Bengal 3 months ago (16)

Education Minister called a meeting : শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক সদর্থক, জানালেন চাকরি প্রার্থীরা

meeting job seekers with education minister is beneficial

 

কলকাতা, ৮ আগস্ট : শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বিকাশ ভবনে বৈঠক করলেন চাকরি প্রার্থীরা। সোমবার শিক্ষামন্ত্রীর সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন এসএসসির চাকরি প্রার্থীরা। এদিন বৈঠক থেকে বেরিয়ে তাঁরা জানান, আলোচনা সদর্থক। মেধা তালিকায় যাঁদের নাম রয়েছে, সকলকে নিয়োগের বিষয়ে শিক্ষামন্ত্রী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন, এমনই আশ্বাস তাঁদের দেওয়া হয়েছে বলেও জানান তাঁরা। তবে নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে সাফ জানিয়েছেন আন্দোলনকারীরা ।

নিয়োগের দাবিতে ২০১৯ সাল থেকে পাঁচশো দিনেরও বেশি সময় ধরে শহরের নানা জায়গায় অবস্থান বিক্ষোভ করেছেন ২০১৬-র এসএসসিতে মেধাতালিকায় থাকা প্রার্থীরা। এই মুহূর্তে ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান করছেন তাঁরা। সম্প্রতি এসএসসি দুর্নীতি প্রকাশ্যে আসার পর, বিশেষত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকে তাঁদের প্রতি সহমর্মী হয়েছে রাজ্যের শাসকদল। গত ২৯ জুলাই ক্যামাক স্ট্রিটের অফিসে তাঁদের এক প্রতিনিধিদলকে ডেকে কথা বলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেদিনই জানা যায়, আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করবেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিরা।

পূর্ব নির্ধারিত সময়েই এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেন আন্দোলনকারীদের ৮ জনের একটি প্রতিনিধিদল। বৈঠক শেষে শহিদুল্লা সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি বলেন, “সদর্থক আলোচনা হয়েছে। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, মেধাতালিকাভুক্ত কমবেশি ৬ হাজার চাকরি প্রার্থীকে নিয়োগ করা হবে। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত নিয়োগ করা হবে।” এরপর আন্দোলনের ভবিষ্যৎ নিয়ে জানতে চাওয়া হলে, শহিদুল্লা বলেন, যতক্ষণ না পর্যন্ত নিয়োগ পত্র হাতে মিলবে, ততক্ষণ পর্যন্ত গান্ধীমূর্তি পাদদেশে শান্তিপূর্ণ অবস্থান চলবে।


You might also like!