West Bengal

1 week ago

Kirti Azad: দিলীপকে 'ক্লিন বোল্ড' করা নিয়ে আত্মবিশ্বাসী কীর্তি

Kirti Azad (File Picture)
Kirti Azad (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সেই দিনও ছিল জুন মাস। ওয়েস্ট ইন্ডিজকে ধরাশায়ী করে বিশ্বকাপ ছিনিয়ে এনেছিল কপিল দেবের 'টিম ১১'। সেই টিমের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কীর্তি আজাদ।

৪১ বছর পার-ফের জুন মাস। আজও কীর্তির জন্য জয় অত্যন্ত কাঙ্খিত। কিন্তু, 'চাপ' নিতে নারাজ প্রাক্তন বিশ্বকাপজয়ী টিমের সদস্য। বিজেপি প্রার্থী দিলীপ ঘোষকে 'ক্লিন বোল্ড' করে জনতার ভালোবাসায় জয়ী হবেন, আশাবাদী তৃণমূলের কীর্তি।

মঙ্গলবার সকাল থেকেই খোশ মেজাজে বর্ধমান দুর্গাপুরের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। তিনি এদিন বলেন, ' মার্জিন নিয়ে ভাবছি, জয় নিয়ে নয়।' মঙ্গলবার সকাল থেকেই টানটান উত্তেজনার মধ্যেই বর্ধমান ইউনিভার্সিটি ইনস্টিটিউট অফ টেকনোলজিতে গণনা শুরু হয়েছে। আর এরই মাঝে গণনা কেন্দ্র থেকে কিছুটা দূরে তৃণমূলের বুথে হাজির হন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। কীর্তি আজাদ বলেন, 'তৃণমূল এক লক্ষ ভোটে জিতবে। দিলীপ ঘোষের হার সুনিশ্চিত। তৃণমূল মানুষের জন্য অনেক কাজ করেছে। দিদির আশীর্বাদ রয়েছে।'

জীবনে কোনওদিন টেনশন করেননি, স্পষ্ট জানান কীর্তি। যত বড় পরীক্ষাই হোক না কেন, পুরোটাই হাসতে হাসতে সামলেছেন। বঙ্গে ভোটযুদ্ধেও তাঁর প্রচার পর্বে অন্যতম হাতিয়ার ছিল হাসি মুখ, মানুষের পাশে থাকার আশ্বাস। পুরোটাই সামলেছেন ‘ঠান্ডা মাথায়’। ভোট পরীক্ষার শেষ বেলাতেও কীর্তির মন্তব্য, তিনি জয় নিয়ে আশাবাদী।

উল্লেখ্য, মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে দিলীপ ঘোষকে সরিয়ে বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী করা হয়েছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সংশ্লিষ্ট কেন্দ্রে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী এসএস আলুয়ালিয়া। কিন্তু, জয়ের পর এলাকায় তাঁকে খুব একটা বেশি দেখা যায়নি বলে দাবি রাজ্য শাসক দলের।

এবার দিলীপ ঘোষকে সংশ্লিষ্ট কেন্দ্রের প্রার্থী করেছে গেরুয়া শিবির। প্রচারের প্রথম দিক থেকেই বাক্য চয়ণের কারণে বিতর্কে জড়িয়েছেন দিলীপ ঘোষ। তাঁর ‘মেশোমশাই’ মন্তব্য নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছিল। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়তেও ‘কটু মন্তব্য’ করেছিলেন তিনি। এই নিয়ে কমিশন জবাবও তলব করেছিল দিলীপ ঘোষকে।

৪ জুন রাজ্যের ৪২ আসনের প্রার্থীদের ভাগ্য পরীক্ষা। সব নজর সেই দিকেই। সকাল ৮টা থেকে শুরু হয়েছে গণনা। কোন দল কটি আসন পাবে? কোন প্রার্থীই বা জয় ছিনিয়ে আনবে? এখন সব নজর সেই দিকেই।

You might also like!