West Bengal

1 year ago

CBI starts investigation into Karmandal accident : করমণ্ডলে দুর্ঘটনা, খড়্গপুর থেকে তদন্ত শুরু সিবিআই-এর

Karmandal accident, CBI starts investigation from Kharagpur
Karmandal accident, CBI starts investigation from Kharagpur

 

পশ্চিম মেদিনীপুর, ৫ জুন  : সোমবার খড়্গপুর থেকে বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনার তদন্ত শুরু করলেন সিবিআইয়ের গোয়েন্দারা।

রেলমন্ত্রী আগেই জানিয়েছিলেন, সেই দুর্ঘটনার সিবিআই তদন্তের সুপারিশ করবেন তাঁরা। সেই মতো তদন্তভার গিয়েছে কেন্দ্রীয় সংস্থার হাতে। সোমবার সকালেই খড়্গপুরে পৌঁছে যায় সিবিআই। সেখানে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের (ডিআরএম) অফিস থেকে শুরু হয় তদন্ত। এই তদন্তের স্বার্থে কয়েক জনকে খড়্গপুরে ডেকে পাঠিয়েছেন গোয়েন্দারা।

সিবিআই সূত্রে খবর, বালেশ্বর, বাহানগা বাজার এবং ভুবনেশ্বর রেল স্টেশনের কয়েক জন আধিকারিককে সোমবার খড়্গপুরে আসতে বলা হয়েছে। সেই সঙ্গে দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী এবং করমণ্ডল এক্সপ্রেসের কিছু যাত্রীকেও ডেকে পাঠানো হয়েছে।

করমণ্ডল এক্সপ্রেসের ঘটনায় প্রাথমিক তদন্তের পর রেল জানিয়েছিল, সিগন্যালের ত্রুটিই এই দুর্ঘটনার কারণ। কিন্তু রবিবার সকালে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব স্পষ্ট ইঙ্গিত দেন, দুর্ঘটনার নেপথ্যে রয়েছে মানুষের হাত। সে দিন সন্ধ্যায় তিনি জানান, সরকারের কাছে সিবিআই তদন্তের সুপারিশ করেছে রেল।

এর পরেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি করমণ্ডলকাণ্ডে অন্তর্ঘাতের সম্ভাবনা দেখছে ভারতীয় রেল? ঘটনার দিন ঠিক কী হয়েছিল, সে সম্বন্ধে প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হবে। তার পর কী থেকে দুর্ঘটনা, তা খতিয়ে দেখবে সিবিআই।










You might also like!