West Bengal 3 months ago (29)

Junior doctors protest Murshidabad : কর্মবিরতিতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা, বিপাকে আগত রোগীরা

Junior doctors protest Murshidabad

 

বহরমপুর, ২২ আগস্ট : মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। চিকিৎসক নিগ্রহের অভিযোগেই কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা, এর ফলে বিপাকে পড়েছেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে আগত রোগীরা। এক মহিলা জুনিয়র ডাক্তারকে মারধর এবং হেনস্থার অভিযোগে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে জুনিয়র ডাক্তারদের সংগঠন।

ঘটনার সূত্রপাত রবিবার দুপুরে। দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেন চিকিৎসকেরা। কিন্তু রোগীর পরিজনের অভিযোগ, মাথায় এবং হাতে গুরুতর চোট থাকা সত্ত্বেও চটজলদি ছেড়ে দেওয়া হয় রোগীকে। বার বার আবেদন করা সত্ত্বেও ড্রেসিং করানো হয়নি। এ নিয়ে প্রথমে কথা কাটাকাটি, পরে দায়িত্বে থাকা এক জুনিয়র ডাক্তারকে মারধর করা হয় বলে অভিযোগ। হাসপাতালের শল্য বিভাগের সামনে শুরু হয় ধস্তাধস্তি। এর পর ওই রোগীর পরিজনদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে কর্মবিরতির ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। বহরমপুর থানায় দায়ের হয়েছে অভিযোগ।

জুনিয়র ডাক্তারদের সংগঠন বৈঠক করে সিদ্ধান্ত নেয়, যত ক্ষণ না আইনি ব্যবস্থা নেওয়া হবে, তত ক্ষণ কর্মবিরতি চলবে। মধ্যরাত থেকে বহরমপুর মেডিক্যাল কলেজে অবস্থানে বসেন তাঁরা। জুনিয়র ডাক্তারদের এই সিদ্ধান্তের ফলে অসুস্থ রোগীরা বিপাকে পড়েছেন, নাজেহাল অবস্থা পরিজনদের। চিকিৎসা না পেয়ে অনেককেই ফিরে যেতে হয়েছে।


You might also like!