West Bengal

3 weeks ago

East Bengal Club: জলপাইগুড়িতে ইস্টবেঙ্গল ক্লাবের নামে রাস্তা! উদ্বোধন হল আজ

Jalpaiguri in the name of the East Bengal Club road! Inauguration is today
Jalpaiguri in the name of the East Bengal Club road! Inauguration is today

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ শিলিগুড়ির পর এবার ইস্টবেঙ্গল ক্লাবের নামে রাস্তা জলপাইগুড়িতেও। ইস্টবেঙ্গল ক্লাবের নামে এই রাস্তা উদ্বোধন করা হল জলপাইগুড়ি পৌরসভার উদ্যোগে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি পৌরসভার চেয়ারম্যান পাপিয়া পাল সহ অন্যান্য কাউন্সিলর। ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষ কর্তা দেবব্রত সরকার, সচিব রূপক সাহা সহ প্রাক্তন ফুটবলার রহিম নবি ও অ্যালভিটো ডি'কুনহা সহ জলপাইগুড়ি জেলার প্রাক্তন ফুটবলাররাও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কোতোয়ালি থানার সামনে থেকে বাবু ঘাট হয়ে স্বর্গীয় দাজু সেনের বাড়ি পর্যন্ত প্রায় ৮০০ মিটার দীর্ঘ পৌরসভার এই রাস্তাটিকে ইস্টবেঙ্গল সরণী নাম করা হয়। এই মঞ্চ থেকেই বড় ঘোষণা করে ইস্টবেঙ্গল। এদিন ইস্টবেঙ্গল ক্লাবের সদস্য ও সমর্থকেরা ঢাক ঢোল বাজিয়ে জলপাইগুড়ি সমাজ পাড়া থেকে বর্ণাঢ্য মিছিলের আয়োজন করেছিলেন। প্রথমে মিছিলটি বিশিষ্ট ফুটবলারদের নিয়ে শহরের পরিক্রমা করে। এরপর সকলে মিলে বাবু পাড়ায় সভামঞ্চের অনুষ্ঠানে যোগ দেন।

এই অনুষ্ঠানের মঞ্চ থেকে ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষ কর্তা দেবব্রত সরকার (নিতু) বলেন, ‘কালকে জমি দিলে পরশু দিন থেকে আমরা ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে জলপাইগুড়িতে একটি পূর্ণাঙ্গ ফুটবল অ্যাকাডেমি বা স্কুল তৈরির কাজ শুরু করে দেব। আমরা রাজ্যের বিভিন্ন জেলায় জাতীয় মানের ফুটবল স্কুল চালু করতে চাই। জলপাইগুড়ি জেলা দিয়ে এই কাজ শুরু করতে চাই।’

শিলিগুড়ির মেয়র মেয়র গৌতম দেব জানালেন, ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে অ্যাকাডেমি গড়ার জমির আবেদন করেছে। জলপাইগুড়ি-শিলিগুড়ির মাঝামাঝি কোনও একটি জায়গায় জমি দেওয়ার চেষ্টা করব। এই অ্যাকাডেমি হলে পাহাড় এবং উত্তরপূর্ব ভারতের প্রতিভাবান ফুটবল খেলোয়াড়দের প্রতিভা বিকাশে খুব সুবিধা হবে। রাজ্যে খেলাধুলোর উন্নয়ণ হবে।

প্রাক্তন তারকা ফুটবলার রহিম নবি বলেন, ‘আমাদের আবেদনে সাড়া দিয়ে জলপাইগুড়ি পৌরসভা একটি রাস্তার নাম ইস্টবেঙ্গল ক্লাবের নামে করলো। এতে অত্যন্ত আনন্দিত। এরকম উদ্যোগের মাধ্যমে ইস্টবেঙ্গল ক্লাবের নাম চিরকাল রয়ে যাবে। আমরা চাই স্কুল লেভেল থেকে ফুটবল খেলার আয়োজন করা হোক। এর মাধ্যমে আগামীতে ভালো প্লেয়ার উঠে আসবে।’

এই অনুষ্ঠান থেকে জলপাইগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান সৈকত চ্যাটার্জী জানান, জলপাইগুড়ি শহরের বহু রাস্তাই নামিদামী খেলোয়াড়ের নামে রয়েছে। এবার এই শহরের একটি রাস্তা ইস্টবেঙ্গল ক্লাবের নামে করা হল। কয়েকদিনের মধ্যে মোহনবাগান ক্লাবের নামেও রাস্তার নামকরণ হবে।



You might also like!