West Bengal

1 month ago

Mamata Banerjee:‘বাংলায় দু’ঘণ্টা লুকিয়ে ছিল, আমরা ধরে দিয়েছি’,বেঙ্গালুরু বিস্ফোরণ নিয়ে বললেন মমতা

Mamata Banerjee
Mamata Banerjee

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বেঙ্গালুরু বিস্ফোরণে কাণ্ডের মূল চক্রীদের ধরিয়ে দিল বাংলা পুলিশ। এটা রাজ্য পুলিশের সাফল্য।কলকাতার উপকণ্ঠ থেকেই এনআইএ (NIA) গ্রেফতার করেছে দুই জঙ্গিকে। আর জঙ্গি গ্রেফতারির পরই সুর চড়িয়েছে বিরোধীরা। বিঁধেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও তাঁর সরকারকে। এই নিয়ে এবার মুখ খুললেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

দিনহাটার সভামঞ্চ থেকে মমতা বলেন, ‘‘বেঙ্গালুরুতে একটা বোমা পড়েছিল। লোকগুলো কর্নাটকের। আমাদের এখানকার নয়। বাংলায় লুকিয়ে ছিল, দু’ঘণ্টার মধ্যে আমরা ধরে দিয়েছি। আমাদের পুলিশ ধরে দিয়েছে।’’ এর পর বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন, ‘‘আমরা ওই দু’জনকে ধরে দিলাম। সেখানে ওরা বলছে, বাংলা নিরাপদ নয়! তা হলে কি গুজরাত, রাজস্থান, উত্তরপ্রদেশ, বিহার নিরাপদ? আসলে বাংলার মানুষ শান্তিতে থাকে। সেটা বিজেপির সহ্য হয় না।’’

গত ১ মার্চ রামেশ্বরম ক্যাফেতে ঢুকে বিস্ফোরক বোঝাই ব্যাগ রেখে আসেন এক ব্যক্তি। তাতে টাইমার সেট করা ছিল। এক ঘণ্টা পর হয় বিস্ফোরণ। তাতে ১০ জন আহত হন। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ ঘটানোর জন্য আইইডি ব্যবহার করা হয়েছিল। কিন্তু সেই বিস্ফোরকের মাত্রা খুব বেশি না থাকায় অভিঘাত তেমন জোরালো হয়নি। ৩ মার্চ ঘটনার তদন্তভার হাতে নেয় এনআইএ। ঘটনায় জড়িত মূল অভিযুক্ত মুজ়াম্মিল শরিফকে ঘটনার ২৭ দিন পর পুলিশ গ্রেফতার করে। তবে আরও দু’জনের খোঁজ পাওয়া যাচ্ছিল না। এনআইএ সূত্রের দাবি, ঘটনার পরেই তাঁরা বাংলায় চলে এসেছিল। শুক্রবার কাঁথি থেকে ওই দু’জনকে গ্রেফতার করা হয়েছে। এনআইএর সঙ্গে পশ্চিমবঙ্গ পুলিশের একটি দলও এই অভিযানে শামিল হয়েছিল।


You might also like!