West Bengal

2 weeks ago

Loksabha Election 2024: নির্দল জগন্নাথ ঘরছাড়া BJP-র জগন্নাথের জন্য! রানাঘাটের স্থানীয় রাজনীতি তোলপাড়

Independent Jagannath for BJP's Jagannath without house!
Independent Jagannath for BJP's Jagannath without house!

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ BJP এবং নির্দল দুই প্রার্থীর নামই জগন্নাথ সরকার। নির্দল প্রার্থীর অভিযোগ, বিজেপির হুমকি এবং চাপের কারণে ঘর ছাড়তে হয়েছে তাঁকে। সংবাদ মাধ্যমের সামনে উল্লেখযোগ্য মন্তব্য করলেন তিনি।

জগন্নাথ সরকার নির্দল প্রার্থী লড়ছেন একটি হিন্দুত্ববাদী সংগঠনের সমর্থন নিয়ে। দিন কয়েক আগে অখিল ভারত হিন্দু মহাসভা টুইট করে রানাঘাট লোকসভার নির্দল প্রার্থী জগন্নাথ সরকারকে সমর্থনের কথা জানিয়ে দেয়। আর এবার নিজের গোপন আস্তানায় বসে সেই নির্দল প্রার্থী জানালেন হিন্দুত্ববাদী সংগঠনে তিনি যুক্ত আছেন কুড়ি বছর। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা এবারই প্রথম। একইসঙ্গে তাঁর দাবি, বিজেপির প্রার্থী হয়েছে যিনি সেই জগন্নাথ সরকার আদতে হিন্দুত্বের কথা বলে হিন্দুদের সঙ্গে প্রতারণা করছেন।

বিজেপির জগন্নাথই তাঁর মূল প্রতিদ্বন্দ্বি বলেও দাবি করেন তিনি। মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই বাড়ির বাইরে কাটাচ্ছেন বলে দাবি তাঁর। নির্দল প্রার্থী জগন্নাথের দাবি, বিজেপির হুমকি এবং নানা চাপের কারণে বাড়ি ছেড়ে থাকতে হচ্ছে তাঁকে। তবে তাঁর সংগঠনের লোকেরা প্রচারের কাজ চালাচ্ছেন।

শান্তিপুর ব্লকের বাগআঁচড়া পঞ্চায়েতের ঢাকাপাড়ার বাসিন্দা জগন্নাথ সরকার আদতে একটি সবজির দোকানের কর্মী। রাজনীতির সাতে পাঁচে না থাকা ৫৮ বছরের সেই লোকটি এবার প্রথম নির্বাচনের ময়দানে নেমেছেন। তাও লোকসভার মতো বড় মাঠে। ঘটনাচক্রে রানাঘাটের বিদায় সংসদ তথা বিজেপি প্রার্থী নামও জগন্নাথ সরকার। তিনিও শান্তিপুর ব্লকেরই বাসিন্দা। আড়বান্দী ২ পঞ্চায়েতের আরপাড়ায় বাড়ি তার।

BJP প্রার্থী জগন্নাথ সরকার দাবি করেছেন, 'এটা আসলে তৃণমূলের চক্রান্ত। এর নামের দুই প্রার্থীকে ভোটে দাঁড় করিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার একটা অপচেষ্টা। কিন্তু, সাধারণ মানুষ এতে বিভ্রান্ত হবে না বলে আমার বিশ্বাস।'

এই দাবি খারিজ করে দিয়েছে তৃণমূল। এই প্রসঙ্গে তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী বলেন, 'যে কোনও ব্যক্তি ভোটে লড়তে পারেন। ওঁর কাজ অভিযোগ করা। ২০১৯ সালে ওঁকে দেখে কেউ ভোট দেয়নি। এবারে BJP প্রার্থী জগন্নাথ সরকারের পরাজয় হবে অবশ্যই।'

উল্লেখ্য, ২০১৯ সালে মুকুটমণি অধিকারীকে রানাঘাট লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করতে চেয়েছিল গেরুয়া শিবির। কিন্তু, কিছু নথি সংক্রান্ত জটিলতার কারণে তা হয়ে ওঠেনি এবং প্রার্থী করা হয়েছিল জগন্নাথ সরকারকে। এই বারও তাঁকে প্রার্থী করে। তারপরেই তৃণমূলে যোগ দেন মুকুটমণি এবং তাঁকে রানাঘাট লোকসভা কেন্দ্রের প্রার্থী করে তৃণমূল।

You might also like!