West Bengal

3 weeks ago

West Bengal Voting on Saturday: শনিবার পশ্চিমবঙ্গে ষষ্ঠ দফার নির্বাচন, ভাগ্যপরীক্ষা ৭৯ জন প্রার্থীর

Election Commission (Symbolic Picture)
Election Commission (Symbolic Picture)

 

কলকাতা, ২৪ মে : লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় ২৫ মে, শনিবার দেশের ৬টি রাজ্য ও দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৮টি সংসদীয় আসনে ভোটগ্রহণ হবে। এই পর্বে, পশ্চিমবঙ্গের আটটি লোকসভা আসনে ভোটগ্রহণ হবে। যেখানে ৭৯ জন প্রার্থীর ভাগ্যপরীক্ষা হবে। যে আটটি লোকসভা আসনে ভোট হবে তার মধ্যে রয়েছে বাঁকুড়া, বিষ্ণুপুর, পুরুলিয়া, কাঁথি, তমলুক, মেদিনীপুর, ঘাটাল এবং ঝাড়গ্রাম।

এই পর্বে যে বিশিষ্ট প্রার্থীদের ভাগ্য নির্ধারণ হবে তাদের মধ্যে রয়েছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি এবং তমলুক থেকে বিজেপি প্রার্থী অভিজিৎ গাঙ্গুলী। ঘাটালে রয়েছে দুই সেলিব্রিটি প্রার্থী, তৃণমূল কংগ্রেসের দীপক অধিকারী ওরফে দেব এবং বিজেপির হিরণ চ্যাটার্জি। এগুলি ছাড়াও, উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছে মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়া এবং বিজেপি থেকে তার প্রতিদ্বন্দ্বী অগ্নিমিত্রা পল। ৭৯ জন প্রার্থীর মধ্যে, সর্বাধিক ১৩ জন বাঁকুড়া এবং ঝাড়গ্রামের, তারপরে পুরুলিয়ার ১২ জন, মেদিনীপুর, কাঁথি এবং তমলুকের ৯ জন এবং ঘাটাল এবং বিষ্ণুপুর থেকে ৭ জন করে রয়েছে।

২০১৯ লোকসভা নির্বাচনে, বিজেপি প্রার্থীরা পাঁচটি আসন থেকে নির্বাচিত হয়েছিল: বাঁকুড়া, বিষ্ণুপুর, পুরুলিয়া, মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। কাঁথি, তমলুক ও ঘাটাল লোকসভা আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা জয়ী হয়েছেন। এই নির্বাচনে, বিজেপি আত্মবিশ্বাসী যে দল তৃণমূলের কাছ থেকে কাঁথি এবং তমলুক ছিনিয়ে নেবে। রিপোর্ট অনুযায়ী, ষষ্ঠ দফার ভোটে রাজ্যে মোট ৯১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। যদিও রাজ্যে বর্তমানে রয়েছে ১০২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এই ১০২০ কোম্পানি বাহিনী সপ্তম দফার ভোটে ব্যবহার করা হবে বলে জানা যাচ্ছে।


You might also like!