West Bengal

5 days ago

Weather forecast of Bengal: তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত দক্ষিণবঙ্গে, ১৩ জুনের পরই বদলাবে আবহাওয়া

In South Bengal, people's lives are disrupted due to intense heat
In South Bengal, people's lives are disrupted due to intense heat

 

কলকাতা, ১১ জুন: ভ্যাপসা ও অস্বস্তিকর গরমে জনজীবন কার্যত বিপর্যস্ত মহানগরী কলকাতায়, একই অবস্থা প্রায় সমগ্র দক্ষিণবঙ্গেই। আপাতত এই গরম থেকে রেহাই মিলবে না, তীব্র অস্বস্তিকর গরম বজায় থাকবে আগামী ২৪ ঘণ্টাও। তবে, ১৩ তারিখের পর থেকে বদলাবে আবহাওয়া, ওই দিন দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ৩০.২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৪ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর ১৫ ও ১৬ জুনও বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলা। বৃষ্টিতে ভিজবে উত্তরবঙ্গও। আবহাওয়া দফতর জানিয়েছে, ১২ তারিখ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলার আবহাওয়া থাকবে শুষ্ক। ১৩ জুন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই মুহূর্তে দক্ষিণবঙ্গে বর্ষা আগমণের কোনও ইঙ্গিত নেই, আগামী ১৪ জুনের মধ্যেই তা ঢুকছে না। চলতি বছরে বর্ষা দেরিতে আসছে। শুধু তাই নয়, ২১ জুনের আগে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে পারছে না। এদিকে, যথারীতি ১৩ জুন পর্যন্ত তাপপ্রবাহ চলবে। গাঙ্গেয় এলাকায় তাপপ্রবাহের তীব্রতা কম থাকবে। এর পাশাপাশি অস্বস্তিকর আবহাওয়াও বজায় থাকবে। পশ্চিমের সব জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।

You might also like!