West Bengal

2 weeks ago

Rekha Patra: BJP প্রার্থী রেখা পাত্র-র সম্পত্তি কত জানেন?

Rekha Patra (File Picture)
Rekha Patra (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ রাজ্য BJP-র সবথেকে আকর্ষণীয় প্রার্থীদের মধ্যে একজন হলেন বসিরহাটের প্রার্থী রেখা পাত্র। সন্দেশখালির আন্দোলনের মুখ হিসেবে তাঁকে টিকিট দিয়েছে গেরুয়া শিবির। এই কেন্দ্রে তৃণমূল-সিপিএমের বিরুদ্ধে তাঁকে কঠিন লড়াইয়ে নামিয়েছে বিজেপি। ইতিমধ্যে বসিরহাট কেন্দ্রের জন্য মনোনয়ন জমা দিয়েছেন তিনি। মনোনয়ন পত্র অনুযায়ী, তাঁর স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ কত? দেখে নেওয়া যাক একনজরে।

নিজের মনোনয়ন পত্রে রেখা জানিয়েছেন, তিনি নিজে একজন গৃহবধূ। তাঁর স্বামী সন্দীপ পাত্র রাজমিস্ত্রির কাজ করেন। সন্দীপ পাত্র একজন পরিযায়ী শ্রমিক হিসেবে ভিন রাজ্যে গিয়ে কাজ করেন বলেই জানা যায় স্থানীয় সূত্রে। রেখা পাত্র তাঁর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে হলফনামায় উল্লেখ করেছেন, ২০০৩ সালে তিনি উত্তর বউঠাকুরানি এফ পি বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করেছেন। এর বেশি শিক্ষাগত যোগ্যতায় কিছু উল্লেখ করা হয়নি।

রেখা পাত্র-র নগদ অর্থ কত?

রেখা পাত্র তাঁর হলফনামায় নিজের স্থাবর ও অস্থাবর সম্পত্তি সম্পর্কে যে বিস্তারিত তথ্য দিয়েছেন সেখানে দেখা যাচ্ছে, তাঁর হাতে নগদ অর্থ রয়েছে মাত্র তিন হাজার টাকা। তবে নির্বাচনী অ্যাকাউন্ট সহ তাঁর মোট দুটি অ্যাকাউন্ট রয়েছে। ওই দুটি অ্যাকাউন্টের মধ্যে একটি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাকাউন্ট রয়েছে। সেই অ্যাকাউন্টে রয়েছে মাত্র ১০ হাজার ৭৬৪.৫৪ টাকা। এছাড়া আর কোনও নগদ অর্থ তাঁর নেই। অন্যদিকে, তাঁর স্বামী সন্দীপ পাত্রের নামে একটি অ্যাকাউন্ট রয়েছে । সেই অ্যাকাউন্টে পড়ে রয়েছে ৪ হাজার ৬৯২ টাকা। রেখা পাত্র অথবা তাঁর স্বামী সন্দীপ পাত্রের এর বাইরে কোনও নগদ অর্থ নেই।

রেখা পাত্র-র গয়না-গাড়ি রয়েছে?

নগদ অর্থ ছাড়া কোনও ফিক্সড ডিপোজিট, অলংকার, কোনওরকম যানবাহন নেই তাঁদের। হিসেব অনুযায়ী রেখা পাত্রের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ মাত্র ১০ হাজার ৭৬৪.৫৪ টাকা এবং তাঁর স্বামীর মাত্র ৪ হাজার ৬৯২ টাকা।

স্থাবর সম্পত্তি কত?

রেখা পাত্র এবং তাঁর স্বামীর স্থাবর সম্পত্তির দিকে যদিও চোখ রাখা যায় তাহলে দেখা যাবে, তাঁদের দুজনেরই কোনও চাষযোগ্য জমি নেই। অন্য কোনও অচাষযোগ্য জমিও নেই তাঁদের। হলফনামায় জমা দেওয়া তথ্য অনুযায়ী। তাঁদের কোনও পাকা বাড়ি, কোনও ঋণ নেই। সব মিলিয়ে তাঁদের স্থাবর সম্পত্তির পরিমাণ শূন্য। উল্লেখ্য, বসিরহাট কেন্দ্রে তাঁর বিরুদ্ধে লড়ছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী হাজি নুরুল ইসলাম এবং সিপিএম প্রার্থী নিরাপদ সর্দার।

You might also like!