West Bengal

3 weeks ago

Sandeshkhali Incident : সন্দেশখালিতে ব্যাপক চাঞ্চল্য! মারমুখী গ্রামবাসীরা, মুখোমুখি তৃণমূল-জমি বাঁচাও কমিটি

Sandeshkhali Incident (File Picture)
Sandeshkhali Incident (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বুধের পর ফের বৃহস্পতি থেকে উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে। এইদিন সন্দেশখালি থানার পার্শ্ববর্তী ত্রিমোহিনী এলাকায় বিক্ষোভ দেখাল তৃণমূল। খবর জানার পর গ্রামবাসীরাও লাঠি সোটা নিয়ে ঘটনাস্থলে পৌঁছয় আদিবাসী ও জমি বাঁচাও কমিটির সদস্যরা। এই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ তৈরি হওয়ার পটভূমি রচিত হয়। খবর পেয়ে দুর্ঘটনা স্থলে পৌঁছয় পুলিশ। তৎপরতার সঙ্গে নিয়ন্ত্রণে আনা হয় পরিস্থিতি।

আদিবাসী ও জমি বাঁচাও কমিটি কয়েকদিন ধরেই সন্দেশখালিতে শিবু হাজরা ও উত্তম সর্দারের বিরুদ্ধে জমি দখল করে নেওয়ার অভিযোগে বিক্ষোভ আন্দোলন শুরু করেছে। এমনকী তাঁদের বিরুদ্ধে অভিযোগ উঠছে চাষের জমি দখল করে সেখানে নোনা জল ঢুকিয়ে মাঠের ভেরি বানানোর। দফায় দফায় কয়েকদিন ধরেই বিক্ষোভ করছেন তাঁরা। তৃণমূল পাল্টা বিক্ষোভ শুরু করে গতকাল থেকে। বিক্ষোককারীদের অভিযোগ ছিল সিপিএম এবং বিজেপি গ্রামবাসীদেরকে উস্কানি নিয়ে তৃণমূলের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলেছে এবং লোকসভা ভোটের আগে তৃণমূলের বিরুদ্ধে অপপ্রচার করছে।

গতকাল সন্দেশখালি ফেরিঘাটে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। স্থানীয় সূত্রে খবর, তৃণমূলের জমায়েতের জন্য সন্দেশখালি ঘাট থেকে ধামাখালি ঘাটে যাওয়ার সময় ছড়ায় উত্তেজনা। শিবু হাজরার অনুগামীরা গ্রামবাসীদের উপরে হামলা চালায় বলে অভিযোগ। ঘটনায় স্থানীয়দের অভিযোগ, বোতলের আঘাতে ৩ জন জখম হয়েছেন। ঘটনায় বন্ধ হয়ে যায় সন্দেশখালি, ধামাখালি, তুষখালির ফেরি পরিষেবা। সেই ঘটনায় তৃণমূল বিধায়ক সুকুমার মাহাত দাবি করেন, কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে দলের কর্মসূচি ছিল। সেই কর্মসূচি সেরে ফেরার সময় দলের যে সমস্ত ছেলে যারা বিক্ষিপ্তভাবে ছিল, তাঁদের উপরেই চালান হয়েছে হামলা। তৃণমূলের ছেলেরাই আক্রান্ত হয়েছে। 

You might also like!