West Bengal

3 weeks ago

Governor CV Anand Bose: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা রাজ্যপালের

Governor CV Anand Bose and Mamata banerjee
Governor CV Anand Bose and Mamata banerjee

 

শিলিগুড়ি, ২ জুলাই  : মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মঙ্গল‍বার শিলিগুড়িতে দাঁড়িয়ে রাজ্যপাল বলেন, “আমার আত্মসম্মান নিয়ে যিনি প্রশ্ন তোলেন, তাঁকে ভুগতে হবে।”

রাজ্যপাল বলেন, “আমার আত্মসম্মানে আঘাত লাগে, এমন কোনও মন্তব্য যদি কেউ করে থাকেন, তাহলে তাঁকে তাঁর পরিণতি ভুগতে হবে।” মুখ্যমন্ত্রীর নাম না করে তিনি বলেন, “তিনি আমার প্রশাসনিক সহকর্মী। কিন্তু তিনি এক্ষেত্রে দোষী।”

মঙ্গলবার প্রথমে চোপড়ায় নির্যাতিতার সঙ্গে দেখা করতে যাওয়ার কথা ছিল রাজ্যপালের। জানা যায়, মাথাভাঙার নির্যাতিতাকেও সেখানে ডেকে নেওয়া হবে। কিন্তু পরে কর্মসূচিতে বদল হয়। শিলিগুড়ি সার্কিট হাউজেই মাথাভাঙার নির্যাতিতাকে ডেকে নেওয়া হয়। তাঁর সঙ্গে কথা বলেন রাজ্যপাল। চোপড়ার নির্যাতিতার সঙ্গে তাঁর দেখা করা হয়নি। তাঁকে রাজভবনে ডেকে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। শিলিগুড়ি থেকে তিনি দিল্লি রওনা দেন। দিল্লি যাওয়ার আগে তিনি বলেন, ” যে সমাজ মহিলাদের রক্ষা করতে পারে না, সেই সমাজ সভ্যসমাজ বলে গণ্য হয় না। ” রাজ্য সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাজ্যপাল বলেন, “সরকার সমর্থিত হিংসা চলছে রাজ্যে। এই বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক।” প্রসঙ্গত, বাংলার এক সপ্তাহের মধ্যেই উত্তরবঙ্গের দুই মহিলার ওপর নির্যাতনের ভয়াবহতায় কেঁপে উঠেছে গোটা বাংলা।

You might also like!