West Bengal

3 weeks ago

WBCHSE CLASS 12 RESULT 2024:মাধ্যমিকে চতুর্থ অভীক উচ্চমাধ্যমিকে প্রথম

Abhik Das of Alipurduar first in high school
Abhik Das of Alipurduar first in high school

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃউচ্চমাধ্যমিক পরীক্ষায় রাজ্যে প্রথম স্থান পেলেন আলিপুরদুয়ারের অভিক দাস । তাঁর প্রাপ্ত নম্বর 496। নিউ আলিপুরদুয়ারের বাসিন্দা অভীক ৷ বাবা প্রবীর দাস আলিপুরদুয়ারের রেলওয়ে হাইস্কুলের শিক্ষক । মাধ্যমিক পরীক্ষাতেও রাজ্যে চতুর্থ হয়েছিলেন অভীক । মাধ্যমিকে প্রাপ্ত নম্বর ছিল 690 ।

অভীকের বাবা প্রবীর দাস বলেন,"অভীক ভালো রেজাল্ট করবে জানতাম । কিন্তু রাজ্যে প্রথম হবে ভাবতে পারিনি ।মাধ্যমিক পরীক্ষাতেও ভালো ফল করেছিল ।"

এদিন সংবাদমাধ্যমে অভীক বলেন, "রাজ্যে প্রথম হব ভাবিনি । প্রথম দশে থাকব ভেবেছিলাম ৷ এমনকি প্রথম পাঁচে থাকারও আশা করেছিলাম ৷ তবে প্রথম হওয়ায় খুবই আনন্দ হচ্ছে । নিয়মিত পড়াশোনা করতাম । পড়াশোনাই আমার লক্ষ্য ছিল ৷ আমার অ্যাস্ট্রো ফিজিক্স নিয়ে পড়াশোনা করে বিজ্ঞানী হবার ইচ্ছে রয়েছে ।"

এছাড়াও অভীক আরও বলেন, "নির্দিষ্ট সময় ধরে কখনও পড়াশোনা করিনি ৷ তবে সারাদিনই আমি পড়াশোনা নিয়ে থাকতে ভালোবাসতাম ৷ তাতেই মোটামুটি সারাদিনে 8 থেকে 10 ঘণ্টা পড়াশোনা হয়েই যেত ৷ মুখস্ত বিদ্যার দিকে না গিয়ে যদি কনসেপ্ট বুঝে পড়াশোনা করা যায় তাহলে নম্বর অটোমেটিক ভালো হবে ৷ টেক্সট বইয়ের প্রত্যেকটা লাইন খুঁটিয়ে খুঁটিয়ে পড়েছি ৷ সময় ধরে অনেকগুলি মক টেস্টপেপার সলভ করেছি ৷ যার জন্যই এই ভালো নম্বর সম্ভবপর হয়েছে ৷ মাধ্যমিকের মতোই পড়াশোনা করেছি ৷ তবে আরও মরিয়া হয়ে পড়েছি ৷"


You might also like!