West Bengal

2 weeks ago

Ferry Service: বন্ধ ডায়মন্ড হারবার-কুকড়াহাটি ফেরি সার্ভিস! কবে শুরু স্বাভাবিক পরিষেবা

Diamond Harbor-Kukrahati Ferry Service (File Picture)
Diamond Harbor-Kukrahati Ferry Service (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সাময়িকভাবে ডায়মন্ড হারবার-কুকড়াহাটি ফেরি পরিষেবা বন্ধ থাকায় চিন্তার ভাঁজ পড়েছে যাত্রীবর্গের কপালে।  প্রতিদিন বহু মানুষ নিত্য কাজে এই জলপথের পরিষেবা গ্রহণ করে থাকেন। পূর্ব মেদিনীপুরের বহু মানুষ যে ফেরি সার্ভিস গ্রহণ করে থাকেন তার মধ্যে অন্যতম কুকড়াহাটি। হলদিয়া শিল্পাঞ্চল শহর থেকে ডায়মন্ড হারবার পর্যন্ত তা চলাচল করে। দক্ষিণ ২৪ পরগনা থেকে বহু মানুষ এই ফেরি সার্ভিসের মাধ্যমে হলদিয়া শিল্পাঞ্চলে কাজ করে যান। স্বাভাবিকভাবেই এই ফেরি পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার ফলে চিন্তায় রয়েছেন অনেকেই।

জানা গিয়েছে বুধবার বিকেল থেকেই কর্তৃপক্ষ এই ফেরি পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছে। ফলে বর্তমানে দুই জেলার বাসিন্দারা চিন্তিত রয়েছেন ফের পুনরায় কবে ফেরি পরিষেবা কবে সচল এবং স্বাভাবিক হবে তা নিয়ে। কুকড়াহাটি ফেরি পরিষেবা সুতাহাটা থানার অন্তর্ভুক্ত। 

ফেরি পরিষেবাটি বন্ধ রাখা প্রসঙ্গে সুতাহাটা থানার অফিসার ইন চার্জ সৌমিত্র দে বলেন, 'ডায়মন্ড হারবারের মহকুমা শাসকের তরফে হলদিয়া মহকুমা শাসককে জানানো হয়েছে, ডায়মন্ড হারবারের জেটি ঘাটটি নদীর জোয়ারের জলের স্রোতে ভেঙে গিয়েছে। তাই জেটি ঘাটটিকে ফেরি চলাচলের জন্য বন্ধ রাখা হয়েছে। তা মেরামতের কাজ শেষ হলে পুনরায় ফেরি সার্ভিস চালু হবে।'

জানা গিয়েছে, জেটি ঘাটটি যাতে দ্রুত সারানো হয় সেই জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিদিন হলদিয়া শিল্পাঞ্চল এবং দক্ষিণ ২৪ পরগনায় যাতায়াতের জন্য বহু মানুষ এই ফেরি সার্ভিসটি ব্যবহার করে থাকেন। জেটি ঘাটটি দ্রুত ঠিক না হলে চালু করা যাবে না এই ফেরি পরিষেবা। ফলে বিপাকে পড়তে পারেন বহু মানুষ।

উল্লেখ্য, আগামী ১ জুন রাজ্যে সপ্তম দফা নির্বাচন। এদিন রাজ্যে নয়টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। অন্যান্য কেন্দ্রগুলির সঙ্গে এদিন ডায়মন্ড হারবারেও নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। ফলে ভোটের আগে পরিষেবা চালু হবে কিনা, তা নিয়েও প্রশ্ন উঠছে।

প্রসঙ্গত, গত বছর ডায়মন্ড হারবার কুকড়াহাটি ফেরি পরিষেবার ভাড়া বৃদ্ধি নিয়ে সমস্যা দেখা গিয়েছিল। দক্ষিণ ২৪ পরগনার বহু মানুষ এই ফেরি পরিষেবার উপর নির্ভরশীল। হঠাৎ করে ভাড়া বৃদ্ধি পাওয়ায় সমস্যায় পড়তে হয়েছিল তাঁদের। সেই সময় অনেক যাত্রী প্রতিবাদও করেন। তাঁদের দাবি ছিল পরপর দুই বছর ভাড়া বৃদ্ধি করা হয়েছে। ২ টাকা থেকে সর্বোচ্চ ৫ টাকা ভাড়া বাড়ে।

You might also like!