West Bengal 4 months ago (34)

Bartya Basu Called a Meeting : সোমবার শিক্ষা দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠকে বসবেন ব্রাত্য

Bratya Basu-meeting-education department-Monday

 

কলকাতা, ৩১ জুলাই : শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। ঘরে বাইরে প্রবল চাপের মুখে রাজ্যের শাসক দল ও রাজ্য সরকার ।এই পরিস্থিতিতেই সোমবার উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু । সোমবার দুপুর ১টার সময় বিকাশ ভবনে শিক্ষা দফতরের সচিব ও আধিকারিকদের বৈঠকে ডেকেছেন। এই বৈঠকে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি , সচিব এবং স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকেও উপস্থিত থাকতে বলা হয়েছে।

গত কয়েক দিনে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ইডি যে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছে, তা নিয়ে ইতিমধ্যেই রাজ্য-রাজনীতি সরগরম। বিরোধীরাও পথে নেমে বিক্ষোভ দেখাচ্ছে। এই পরিস্থিতিতেই সোমবার উচ্চ পর্যায়ের বৈঠক ডাকল শিক্ষা দফতর। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সোমবার দুপুর ১ টার সময় বিকাশ ভবনে শিক্ষা দফতরের সচিব ও আধিকারিকদের বৈঠকে ডেকেছেন।এই বৈঠকে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি , সচিব এবং স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকেও উপস্থিত থাকতে বলা হয়েছে।

স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, ২৩০০ প্রধান শিক্ষকের পদ শূণ্য রাজ্যের বিভিন্ন স্কুলে । রাজ্যের স্কুলগুলিতে প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য বিধি প্রস্তুত করা হলেও ওই নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে দীর্ঘদিন ধরে। সেই বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। এসএসসিতে কিভাবে নিয়োগ করা হবে? নিয়োগ সংক্রান্ত জটই বা কাটবে কিভাবে? তাও আলোচনা হতে পারে ওই দিনের বৈঠকে।

এসএসসি চাকরিপ্রার্থীদের আন্দোলন শনিবারে ৫০৪ দিন অতিক্রান্ত করেছে । শুক্রবারই আন্দোলনকারী এসএসসিব চাকরিপ্রার্থীদের ৮ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের মুখ শাহীদুল্লাহ বৈঠক থেকে বেড়িয়ে জানিয়েছিল বৈঠকে আলোচনা হয়েছে ইতিবাচক। আগামী ৮ আগস্ট চাকরিপ্রার্থীদের সঙ্গে আবার বৈঠক করবেন শিক্ষামন্ত্রী। তার আগে সোমবারে শিক্ষা দফতরের উচ্চ পর্যায়ের বৈঠক বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

You might also like!