West Bengal 3 months ago (11)

Anniversary of Quit India movement : ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তি : তমলুকে শহিদদের মূর্তিতে মাল্যদান শুভেন্দুর, আয়োজিত শোভাযাত্রা

anniversary of quit india movement

 

তমলুক, ৯ আগস্ট : ঐতিহাসিক ভারত ছাড়ো আন্দোলনের ৮০ তম বর্ষপূর্তিতে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে তমলুকে ভারতীয় জনতা পার্টির উদ্যোগে অমর শহিদদের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পরে তমলুক হাসপাতাল মোড় থেকে একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে বানপুকুরে বিপ্লবী মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে শেষ হয়। সেখানে বিজেপি-র নেতৃবৃন্দ মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান।

ভারত ছাড়ো আন্দোলনের ৮০ তম বর্ষপূর্তিতে তমলুক শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগেও এদিন শোভাযাত্রা, শহিদ বেদী ও শহিদদের মূর্তিতে মাল্যদানের মাধ্যমে তমলুকে অমর শহিদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। দলের পূর্ব মেদিনীপুরের সভাপতি ডক্টর সৌমেন মহাপাত্রের নেতৃত্বে তমলুক পুরসভার সামনে থেকে একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন এলাকা ঘুরে বানপুকুরে বিপ্লবী মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে গিয়ে শেষ হয়। সেখানে ডক্টর মহাপাত্র ও দলের নেতৃবৃন্দ মাতঙ্গিনী হাজরার মূর্তিতে ও শহীদবেদীতে মাল্যদান করে শ্রদ্ধা জানান।

ভারতের স্বাধীনতা আন্দোলনে পূর্ব মেদিনীপুর জেলা তথা তমলুকের অবদান অবিস্মরণীয়। এদিন তাম্রলিপ্ত পৌরসভার উদ্যোগে পুরসভা থেকে শুরু করে শহরের বানপুকুরে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশ পর্যন্ত একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। এই শোভাযাত্রায় পুরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায়, পুরসভার কাউন্সিলর এবং শহরবাসীরা অংশগ্রহণ করেন। তাঁরা মাতঙ্গিনী হাজরার মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এছাড়াও শহরের বিভিন্ন মনীষীর মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

You might also like!