West Bengal

1 month ago

Aadhaar Card Problem Sloution:আধার হঠাত্‍ বাতিল? সমস্যা মেটাতে পোর্টাল চালু রাজ্যের, চালু Whatsapp নম্বর

Aadhaar Card Problem Sloution
Aadhaar Card Problem Sloution

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ   লোকসভায় ভোটের আগে জেলায় জেলায় আধার কার্ড বাতিলের ঘটনায় ইতিমধ্য়েই বিভ্রান্তি তৈরি হয়েছে নাগরিক মহলে।ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফ থেকে গ্রিভান্স পোর্টাল চালু করা হয়েছে মঙ্গলবার ৷ আধার নিষ্ক্রিয়করণের অভিযোগ জানানোর জন্য 9088885544 নম্বর-সহ একটি হোয়াটসঅ্যাপ চ্যাটবট চালু করেছে। প্রথমদিনই প্রায় 150 বেশি অভিযোগ জমা পড়েছে এই পোর্টালে ৷ নবান্ন সূত্রে খবর, 150টি অভিযোগের মধ্যে বেশিরাভাগই হল পূর্ব বর্ধমান এবং উত্তর 24 পরগনার।

রাজ্য সরকারের এক শীর্ষ আধিকারিক জানান, বহু মানুষ আধার কার্ড বাতিলের সমস্য়ায় সম্মুখীন হয়েছেন। তাই পোর্টাল চালুর সঙ্গে সঙ্গে অভিযোগ জমা পড়তে শুরু করেছে। মুখ্যামন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা মতো এই সমস্ত নাগরিকদের তথ্য সংগ্রহ করা শুরু হয়েছে ৷ যাতে কোনও নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত না-হয় সেই চেষ্টা চালানো হচ্ছে ।

ইতিমধ্যেই আধার ইস্যুতে মঙ্গলবারই পাশে থাকার বার্তা দিয়ে রাজ্য নমঃশূদ্র ওয়েলফেয়ার বোর্ডের চেয়ারম্যান মুকুল বৈরাগ্যকে চিঠি দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই চিঠিতে মুখ্যমন্ত্রী উল্লেখ করেছিলেন, নমঃশূদ্র সমাজ যেন বর্তমান পরিস্থিতিতে উদ্বিগ্ন না-হয়। তার প্রতুত্তোরেই মুকুল বৈরাগ্য জানিয়েছেন, পশ্চিমবঙ্গ নমঃশূদ্র ওয়েলফেয়ার বোর্ডের পক্ষ আগামী 5 মার্চ তিনি ও অন্যান্য সদস্যরা দিল্লি যাচ্ছেন ৷ সেখানেই প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ধরনা দেবেন। আজ তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন।পাশাপাশি তিনি আশঙ্কা প্রকাশ করেছেন, অসমের কায়দায় যাদের আধার কার্ড নিষ্ক্রিয় হয়েছে তাদের ডাউটফুল ভোটার করে রাখা হতে পারে।

তিনি আরও জানান, রাঁচির অফিসের সঙ্গে যোগাযোগ করে জানা গিয়েছে, দেশজুড়ে 32কোটি আধার কার্ড নিষ্ক্রিয় করা হচ্ছে । এর মধ্যে রাজ্যের উত্তর 24 পরগনা, নদিয়া, জলপাইগুড়ি, হুগলি ও মালদহের প্রায় সোয়া দু’লক্ষ কার্ড রয়েছে। তবে এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। কার্ড নিষ্ক্রিয় হওয়ার ফলে একদিকে যেমন ব্যাংকে লেনদেন করা যাচ্ছে না, মিলছে না কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা। মিলছে না রেশনও। এই সব কিছু নিয়ে শীঘ্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলবেন তিনি।


You might also like!