Tripura

2 weeks ago

Tripura:প্রধানমন্ত্রী মোদীর অ্যাক্ট-ইস্ট পলিসির কল্যাণে ত্রিপুরা সহ সমগ্র উত্তরপূর্বে অভূতপূর্ব উন্নতি হয়েছে : মুখ্যমন্ত্রী

Dr. Manik Saha
Dr. Manik Saha

 

আমবাসা (ত্রিপুরা) : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অ্যাক্ট-ইস্ট পলিসির কল্যাণে  ত্রিপুরা সহ সমগ্র উত্তর-পূর্বাঞ্চলের অভূতপূর্ব উন্নতি হয়েছে। এরই অঙ্গ হিসেবে পিছিয়ে পড়া ধলাই জেলায় জাতি-জনজাতি সম্প্রদায়ের মানুষের উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে। ধলাই জেলার আমবাসা পুর পরিষদের নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী প্রফেসর ডা. মানিক সাহা এ কথা বলেন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বহুমুখী জনকল্যাণকর প্রকল্পের সফল বাস্তবায়নে বর্তমান সরকার রাজ্যের মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। শিক্ষা থেকে স্বাস্থ্য সব বিষয়ে রাজ্যে উন্নয়নের যে চিত্র ফুটে উঠেছে তার ফলে রাজ্যবাসীর মধ্যে 'ফিল গুড' পরিবেশ তৈরি হয়েছে। রাজ্যে উন্নয়ন কর্মসূচি রূপায়ণ ও সুবিধাভোগী নির্বাচনে রাজনৈতিক রঙ দেখা হয় না।

তিনি জানান, সমগ্র ধলাই জেলায় প্রধানমন্ত্রী আবাস যোজনায় ৫৪,৬৪০টি আবাসের অনুমোদন দেওয়া হয়েছে। ইতিমধ্যে ৮৮ শতাংশ আবাসের নির্মাণ কাজ সম্পূর্ণ হয়েছে, যা একটি উল্লেখযোগ্য সাফল্য। মুখ্যমন্ত্রী বলেন, ধলাই জেলায় ৭০ শতাংশ বাড়িতে পরিস্রুত পানীয় জলের সংযোগ দেওয়া হয়েছে। মহিলা স্বসহায়ক দল গঠনের মধ্য দিয়ে মহিলাদের ক্ষমতায়নের পাশাপাশি গ্রামীণ অর্থনীতিতেও পরিবর্তন আসছে।

ডা. মানিক সাহা বলেন, সরকার স্বচ্ছতার সঙ্গে কাজ করছে। স্বচ্ছতার নিরীখে এসেছে গ্রহণযোগ্যতা। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রাজ্যে রেল পরিষেবার অভূতপূর্ব অগ্রগতি এবং নতুন জাতীয় সড়কের নির্মাণের জন্য কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রীপ্রসঙ্গত, নবনির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষ্যে আমবাসা টাউন হল-এ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধলাই জিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাধিপতি অনাদি সরকার, আমবাসা বিএসি-র চেয়ারম্যান পরিমল দেববর্মা, ধলাইয়ের জেলাশাসক ও সমাহর্তা ডা. সিদ্ধার্থ শিব জয়সওয়াল, ধলাই জেলার এসপি অভিনাশ রাই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমবাসা পুর পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন গোপাল সূত্রধর।


You might also like!