Tripura

2 weeks ago

Dr. Manik Saha:দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদর্শী চিন্তাধারায় শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে : মুখ্যমন্ত্রী

Dr. Manik Saha
Dr. Manik Saha

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা ব্যবস্থাকে কিভাবে আরও উন্নত করা যায় এই বিষয়ে শিক্ষাবিদদের পরামর্শও নেওয়া হচ্ছে। দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দূরদর্শী চিন্তাধারায় শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে। মঙ্গলবার উত্তর ত্রিপুরা জেলার পানিসাগরের জলেবাসায় নবনির্মিত ডিস্ট্রিক্ট ইনস্টিটিউট অব এডুকেশনাল ট্রেনিং (ডায়েট) কলেজের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা একথা বলেন।

মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরে দেশে নতুন জাতীয় শিক্ষানীতি চালু হয়েছে। এই জাতীয় শিক্ষানীতি তৈরি করা হয়েছে দেশের সমাজ ব্যবস্থা, পরম্পরা ও সংস্কৃতিকে সামনে রেখে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী রাজ্যের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই জাতীয় শিক্ষা নীতি সার্বিকভাবে রূপায়ণের উপর গুরুত্বারোপ করেন। একটা সময় ছিল, যখন বিদেশ থেকে শিক্ষার্থীরা ভারতে লেখাপড়ার জন্য আসত। নালন্দা ও তক্ষশিলা বিশ্ববিদ্যালয়ের প্রসঙ্গ উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের শিক্ষা ব্যবস্থাকে পুনরুদ্ধার করে আগের সেই গৌরবজনক জায়গায় নিয়ে যেতে চাইছেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুববিষয়ক ও ক্রীড়া মন্ত্রী টিংকু রায়, বিধায়ক বিনয়ভূষণ দাস, বিধায়ক যাদবলাল নাথ, উত্তর ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস, বিদ্যালয় শিক্ষা দফতরের বিশেষ সচিব রাভাল হেমেন্দ্র কুমার, উত্তর ত্রিপুরা জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন, বিদ্যালয় শিক্ষা দফতরের অধিকর্তা নৃপেন্দ্র চন্দ্র শর্মা প্রমুখ।

You might also like!