Tripura

3 weeks ago

Narendra Modi :পরপর তিনবার ১০০-র গণ্ডীও পার করতে পারেনি কংগ্রেস : মোদী

Narendra Modi
Narendra Modi

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ এই নিয়ে পরপর তিনবার ১০০-র গণ্ডীও পার করতে পারেনি কংগ্রেস।  সংসদে ভাষণ দিতে গিয়ে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, এত বছর ধরে ক্ষমতায় থেকেও কংগ্রেস কিছু করতে পারেনি বলেও দাবি করেছেন তিনি। প্রধানমন্ত্রী এদিন তাঁর ভাষণে কংগ্রেসের বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগের কথাও উল্লেখ করেছেন।

কংগ্রেসকে নিশানা করে এদিন প্রধানমন্ত্রী বলেন, “২০২৪-এর ভোটে মানুষ কংগ্রেসকে এই বার্তা দিয়েছে যে, তোমাদের ওই বিরোধী আসনেই বসতে হবে। আর তর্ক শেষ হয়ে গেলে চীৎকার করতে হবে।” তিনি উল্লেখ করেন, পরপর তিন বার কংগ্রেস ১০০ আসন পার করতে পারল না। তাঁর বক্তব্য, এই পরিস্থিতিতে কংগ্রেস হার স্বীকার করলে ভাল করত। আত্মসমালোচনাও করতে পারত।

২৪-এর লোকসভা ভোটে মোট ৯৯টি আসন পেয়েছে কংগ্রেস। গল্পের ছলে মোদী বলেন, “এক নাবালক সবাইকে বলছে, আমি ৯৯ পেয়েছি। সবাই ভাবছে অনেক বেশি নম্বর। সবাই আনন্দ করছে। সেই সময় শিক্ষক এসে বললেন, কীসের এত আনন্দ! ১০০-র মধ্যে ৯৯ পায়নি, ৫৪৩-এর মধ্যে ৯৯ পেয়েছি।” মোদী বলেন, “নাবালককে কে বোঝাবে যে, কংগ্রেস ফেল করার বিশ্ব রেকর্ড করেছে।”

কংগ্রেসকে ‘পরজীবী’ বলেও কটাক্ষ করেন মোদী। তিনি তথ্য দিয়ে উল্লেখ করেন, যেখানে কংগ্রেস নিজের জোরে লড়েছে, সেখানে বেশি আসন পায়নি। মধ্য প্রদেশ, গুজরাট, ছত্তিসগঢ়- তিন রাজ্যে কংগ্রেস একা লড়ে ৬৪ টি আসনের মধ্যে ২টি সিট জিতেছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “প্রমাণ হয়ে গেল যে কংগ্রেস পরজীবী। যাদের সঙ্গে জোট করে, তাদের ভোটই খেয়ে ফেলে কংগ্রেস।” কংগ্রেস দেশ জুড়ে অরাজকতা করতে চাইছে বলেও দাবি করেন মোদী। মঙ্গলবার বিরোধীদের প্রবল হট্টগোলের মধ্য়েই ভাষণ দেন মোদী।

You might also like!