Travel

2 weeks ago

Summer Special train: পাহাড়ে যেতে চান কিন্তু ট্রেনে টিকিট নেই? ‘সামার স্পেশাল’ চালু করছে রেল

Summer Special train (File Picture)
Summer Special train (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ দাবদাহে জ্বলতে থাকা দক্ষিণবঙ্গের শান্তির ঠিকানা ‘পাহাড়’। গরম কালে দলে-দলে লোকজন উত্তরে পাড়ি দিচ্ছে। পর্যটকদের সেই চাপ সামাল দিতে এবার নতুন উদ্যোগ রেলের। হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে চলবে বিশেষ ট্রেন। কবে, কোথা থেকে ছাড়বে এই ট্রেন?

সপ্তাহে একদিন হাওড়া-এনজেপির মধ্যে শীতাতপনিয়ন্ত্রিত চেয়ারকার স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত উত্তর-পূর্ব সীমান্ত রেলের। ১৫ মে থেকে ওই পরিষেবা চালু হবে। চলবে জুন মাস পর্যন্ত। উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, গরমে প্রচুর পর্যটক বেড়াতে আসেন। তাঁদের কথা ভেবে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেনটি শীতাতপনিয়ন্ত্রিত ১৫ কোচের চেয়ারকার। প্রতি বুধবার ভোর ৫টা ৫৫ মিনিটে হাওড়া থেকে রওনা হয়ে স্পেশাল ট্রেনটি দুপুর ১টা ২৫ মিনিটে এনজেপি স্টেশনে পৌঁছবে। ওই দিন বেলা ৩টায় এনজেপি ছেড়ে যাবে। হাওড়ায় পৌঁছবে রাত ১০টা ৩৫ মিনিটে। বুধবার বন্দে ভারত ট্রেন চলাচল করে না। ওই কারণে ট্রেনের ব্যবস্থা। ট্রেনটিএ স্টপেজ রয়েছে বারসই, মালদহ টাউন এবং বোলপুরে।

রেলের উদ্যোগে খুশি ট্যুর অপারেটর মহল। তারা জানান, গ্রীষ্মকালীন পর্যটনে বিভিন্ন রাজ্য তো বটেই। বিদেশ থেকেও প্রচুর পর্যটক উত্তরবঙ্গে আসেন। তাদের বেশিরভাগের গন্তব্য সিকিম এবং দার্জিলিং পাহাড়। ট্রেনে টিকিট না পেয়ে অনেকেই বিপাকে পড়েন। স্পেশাল ট্রেন পরিষেবা চালু হলে সেই সমস্যা অনেকটাই মিটবে।

You might also like!