Travel

11 months ago

Shivkhola village near Siliguri:ঝরনার কলকল ও ঝিঁঝিঁ পোকার শব্দ আপনাকে মুগ্ধ করবে শিলিগুড়ির অদূরেই 'শিবখোলা গ্রাম'

Shivkhola village near Siliguri
Shivkhola village near Siliguri

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  গরমে পাহাড় আর সেই পাহাড়ে যদি থাকে নৈশব্দিক পরিবেশ তাহলে তো আর কথাই নেই। এবার আমাদের ভ্রমণ সঙ্গীর নিবেদন এমনি এক অনুপম স্বর্গীয় পরিবেশ শিবখোলা গ্রাম। এখানে এলে প্রকৃতির বিশুদ্ধ বাতাসে বুক ভরে নিঃশ্বাস নেওয়ার অফুরন্ত সুযোগ রয়েছে। 

শান্ত পরিবেশে ঝরনার কলকল ও ঝিঁঝিঁ পোকার শব্দ কানে নিয়ে কাটিয়ে দিতে পারবেন রাত। তাই চিরাচরিত গন্তব্য ছেড়ে কিছুটা সময় কাটিয়ে যান  কার্শিয়াংয়ের শিবখোলা থেকে।

  শিলিগুড়ি শহর থেকে মাত্র ৩০ কিলোমিটার। সুকনা থেকে ১৮ কিলোমিটার দূরে। আঁকাবাঁকা খাড়া পাহাড়ি পথ অতিক্রম করলেই পৌঁছে যাওয়া যাবে শিবখোলায়। এখানে এলে মিলবে মনোরম শান্ত পরিবেশ আর সারাবছরই ঠান্ডা শিরশিরে অনুভূতি। সঙ্গে মনোমুগ্ধকর পাহাড়ি খরস্রোতা নদীর কলরব। একপাশে খাড়া পাহাড় নেমে গেছে। পাহাড়ের ঢালে চা বাগান। আবার শিবখোলার অনেকটা জায়গায় সমতল। সেখানে বাগান। শিশুরা হুটোপাটি করে খেলতে পছন্দ করে। আর অন্ধকার নামলেই ঝিঁঝিঁ পোকা ডাক সঙ্গে বনফায়ারের সুবিধা। রাত যত বাড়ে একটা রহস্যময় ভালোলাগা কাজ করে। 

যাওয়া - শিলিগুড়ি নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছে গাড়ি রিজার্ভ করে সরাসরি পৌঁছে যাওয়া যাবে শিবখোলাতে। এছাড়াও সামান্য খরচে শেয়ার গাড়িতেও পৌঁছে যাওয়া যাবে শিবখোলায়। 

থাকা  - পর্যটকদের জন্য রয়েছে থাকা এবং খাওয়ার দারুণ সুবন্দোবস্ত। জানা গেছে শিবখোলা অ্যাডভেঞ্চার ক্যাম্পে ডিলাক্স রুমে থাকা ও খাওয়া বাবদ প্রতি পর্যটকের খরচ করতে হবে ১৫০০ টাকা। এছাড়াও অন্যরুম পাওয়া যায় ১৪০০ টাকায়। সুবিধা সমস্তই মেলে। 

You might also like!