Travel

2 weeks ago

Thailand Tour: ভিসা লাগবে না, ঘুরে আসুন থাইল্যান্ড! জানুন কোন কোন শহরে ফেস্টিভ্যাল!

Thailand Tourism (File Picture)
Thailand Tourism (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বিদেশ ভ্রমণের অন্যতম একটি সমস্যা হল ভিসা। ভ্রমণের আগে এই ভিসা করাকে কেন্দ্র করেই নানান ঝক্কির মধ্যে দিয়ে যেতে হয় পর্যটকদের। এটি করতে পর্যাপ্ত সময় লাগে বলে নানান দুশ্চিন্তার মধ্য দিয়ে যান  পর্যটকরা। তবে পর্যটকদের এই সমস্যার সমাধানে এবার সরব থাইল্যান্ড সরকার। মে থেকে নভেম্বর অবধি থাইল্যান্ডে অবাধ প্রবেশের সুযোগ পাবেন ভারতীয়রা। যা জেরে সেখানকার স্থানীয় উৎসব, অনুষ্ঠানে অনায়াসে যোগ দিতে পারবেন পর্যটকরা।

মে থেকে নভেম্বর অবধি থাইল্যান্ডে অবাধ প্রবেশের সুযোগ পাবেন ভারতীয়রা। যা জেরে সেখানকার স্থানীয় উৎসব, অনুষ্ঠানে অনায়াসে যোগ দিতে পারবেন পর্যটকরা। থাইল্যান্ডের পর্যটন মন্ত্রালয় জানিয়েছিল, ১০ নভেম্বর ২০২৩ থেকে ১০ মে ২০২৪ পর্যন্ত ভিসা ছাড়াই ব্যাংকক-পাটায়ার দেশে বেড়াতে যেতে পারবেন ভারতীয়রা। এবার সেই সময়সীমা বেড়ে দাঁড়িয়েছে আগামী ১১ নভেম্বর, ২০২৪ পর্যন্ত। অতঃপর এ যে পর্যটকদের জন্য সুবর্ণ সুযোগ, তা বোধহয় আর আলাদা করে উল্লেখ করার প্রযোজন হয় না। এবার প্রশ্ন, এই সময়ের মধ্যে থাইল্যান্ড ট্যুরে কী কী দেখতে পারবেন? কোন কোন ফেস্টিভ্যালগুলোতে যোগ দিতে পারবেন? ঝটপট জেনে নিন।

হাতে আর ৬ মাস রয়েছে। এর মধ্যে চট করে প্ল্যান করে ফেলুন থাইল্যান্ড ট্যুরের। ব্যস্ত শিডিউল থেকে বিশ্রাম নেওয়ার জন্যই হোক কিংবা অ্যাডভেঞ্চারপ্রেমীরা, থাইল্যান্ড কাউকে খালি হাতে ফেরায় না। সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসে ফুকেট ভেজিটেরিয়ান ফেস্টিভ্যালে যোগ দিতে পারেন। যা কিনা এখানকার ঐতিহ্যশালী সাংস্কৃতিক এক উৎসব। নভেম্বরে হয় লয় ক্র্যাথং, যা কিনা আলোর উৎসব নামে পরিচিত থাইল্যান্ডে। সেখানকার লেক, নদীর বুকজুড়ে বয়ে যায় আলোয় সাজানো ফ্লোটিং বাসকেট। আর সেই আলোর ঝুড়ি ভাসানোর সময়ে এখানে মানত করার প্রচলন রয়েছে। অনেকটা দীপাবলির মতোই।

You might also like!