Technology

3 weeks ago

Fujifilm Instax: ভ্যালেন্টাইন্স ডে’তে দিতে পারেন কিউট পকেট সাইজ ক্যামেরা!

Fujifilm Instax (File Picture)
Fujifilm Instax (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ডিজিটাল ক্যামেরা লঞ্চ হল ভারতে। এই ক্যামেরার আয়তন হাতের তালুর থেকেও কম। 1/5 ইঞ্চি CMOS সেন্সর রয়েছে এই ক্যামেরায়।পাবেন 2560x1920 রেজোলিউশন। গোল ডিজাইনের এই ডিজিটাল ক্যামেরা পাওয়া যাবে 5টি রঙে। গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ হয়েছিল ফুজিফিল্ম ইনস্ট্যাক্স। কিনতে কত খরচ হবে এবং কোথা থেকে অর্ডার করতে পারবেন সব তথ্য জেনে নিন।

ফুজিফিল্ম ইনস্ট্যাক্স পাল : দাম ও উপলব্ধতা

ফুজিফিল্ম ইনস্ট্যাক্স পাল ডিজিটাল ক্যামেরার দাম শুরু 10,999 টাকা থেকে। এটি 5টি রঙে কিনতে পারবেন - জেম ব্ল্যাক, ল্যাভেন্ডার ব্লু, মিল্কি হোয়াইট, পিসাচিও গ্রিন এবং পাউডার পিঙ্ক। এই ক্যামেরা কিনতে পারবেন ফুজিফিল্ম (Fujifilm) এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে।

এই ক্যামেরার সঙ্গে একটি ডিট্যাচেবেল রিং স্ট্র্যাপও পাবেন যা ক্যামেরা স্ট্যান্ডের পাশাপাশি ভিউফাইন্ডার হিসাবেও কাজ করবে। থাকবে একটি লিঙ্ক মোড যেখানে সুইচ করে Instax লিঙ্ক সিরিজ প্রিন্টারের মাধ্যমে ছবি প্রিন্ট করতে পারবেন।

ফুজিফিল্ম ইনস্ট্যাক্স : স্পেসিফিকেশন

এটি একটি ইউনিক ডিজিটাল ক্যামেরা। যদিও এতে পাবেন না ভিউফাইন্ডার অথবা ইনবিল্ট ফটো প্রিন্টার। যে কারণে পকেটের মধ্যে খুব সহজে বহন করতে পারবেন এই ক্যামেরা। এতে রয়েছে 1/5 ইঞ্চি CMOS সেন্সর এবং প্রাইমারি কালার ফিল্টার ও ফ্ল্যাশ। ক্যামেরায় ছবি তোলার সময় একটি শাটার সাউন্ডও হবে।

এতে মাইক্রো SD কার্ড ইনস্টল করতে পারবেন, রয়েছে পাওয়ার বাটন, ফটো মোড বাটন এবং USB টাইপ-সি চার্জিং পোর্ট। ফুল চার্জ হতে সময় নেয় 2-3 ঘণ্টা। এই ডিজিটাল ক্যামেরা f/2.2 অ্যাপারচার রয়েছে। দুটি মোড রয়েছে ক্যামেরায় - স্ট্যান্ডার্ড মোড, যা ক্যামেরার পিছনে থাকা শাটার বাটন চেপে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ছবি তুলতে পারবেন।

ই মোডে মাইক্রো SD কার্ড ছাড়া সর্বোচ্চ 50টি ছবি তুলতে পারবেন। আরেকটি মোড হল রিমোট মোড। যেখানে ইনস্ট্যাক্স পাল কানেক্ট করতে পারবেন। ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন কানেক্ট করতে পারবেন এবং ইনস্ট্যাক্স পাল অ্যাপের মাধ্যমে দূর থেকেও ফোনে ছবি পাঠাতে পারবেন। এই মোডে কাস্টম শাটার সাউন্ড, ফিল্টার দিতে পারবেন।

You might also like!