Technology

3 weeks ago

ভারতে লঞ্চ হতে চলেছে Vivo X Fold 3 Pro স্মার্টফোন

Vivo X Fold 3 Pro
Vivo X Fold 3 Pro

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ভারতে লঞ্চ হতে চলেছে ভিভোর প্রথম ফোল্ডেবল ফোন (Foldable Phone)। এবার লঞ্চ হবে ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোন (Vivo X Fold 3)। সম্প্রতি এই ফোন লঞ্চের দিনক্ষণ ফাঁস হয়ে গিয়েছিল। ভিভো ইন্ডিয়ার (Vivo India) ওয়েবসাইটে এই ফোল্ডেবল ফোনের জন্য একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। সেখানেই ফাঁস হয়েছে এই ফোনের ভারতে লঞ্চের তারিখ। দেখে গিয়েছিল, ৬ জুন এই ফোন ভারতে লঞ্চ হবে। তবে ভিভো সংস্থা আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি। চিনে আগেই লঞ্চ হয়েছে ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোন। এবার আসছে ভারতে। এই প্রথম ভারতে কোনও ফোল্ডেবল ফোন লঞ্চ করতে ভিভো সংস্থা। ভিভোর আসন্ন ফোল্ডেবল ফোনে থাকতে পারে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর। এছাড়াও থাকতে পারে Zeiss ব্র্যান্ডের ক্যামেরা সেনসর এবং ৫৭০০ এমএএইচ ব্যাটারি। ভারতে লঞ্চের পর ফ্লিপকার্ট ইন্ডিয়া, এই ই-কমার্স সংস্থার ওয়েবসাইট থেকে কেনা যাবে ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোন। আর একবার ৬ জুন- এই তারিখ ফাঁস হওয়ার ফলে অনুমান করা হচ্ছে, ওই দিনেই ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোন। তবে ভিভো সংস্থা এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি। 

ভারতে Vivo X Fold 3 Pro এর লঞ্চ ডিটেইলস

আগামী জুন মাসে ভারতে Vivo X Fold 3 Pro স্মার্টফোন লঞ্চ করা হবে। এই ফোনের টিজার প্রকাশ্যে আসছে এবং কোম্পানির পক্ষ থেকে কিছু দিনের মধ্যেই এই ফোনের লঞ্চ ডেটও ঘোষণা করা হবে। এই আপকামিং ফোনটি 2024 সালে ভারতীয় বাজারে প্রথম Foldable Smartphone হিসেবে লঞ্চ করা হবে। বর্তমানে কোম্পানির পক্ষ থেকে Vivo X Fold 3 Pro স্মার্টফোনের ভারতীয় লঞ্চ ডেট ঘোষণার অপেক্ষা করা হচ্ছে।

Vivo X Fold 3 Pro এর দাম

কোম্পানির পক্ষ থেকে এখনও পর্যন্ত এই ফোনের দাম সম্পর্কে জানানো হয়নি, কিন্তু ভারতে Vivo X Fold 3 Pro স্মার্টফোনের দাম 1.5 লাখ টাকা হবে বলে মনে করা হচ্ছে। এই ফোনটি দুটি মেমরি ভেরিয়েন্টে পেশ করা হতে পারে। এই ফোনের দাম প্রায় 1,25,000 টাকা রাখা হতে পারে। লক্ষাধিক টাকা দামের ভিভো ফোল্ডেবল স্মার্টফোন বাজারে কতটা জনপ্রিয়তা লাভ করবে এবং Samsung ও OnePlus এর মতো ব্র্যান্ডগুলিকে কতটা টেক্কা দেবে সেটাই দেখার অপেক্ষা করা হচ্ছে।

চীনে Vivo X Fold 3 Pro এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: Vivo X Fold 3 Pro স্মার্টফোনে 2480 x 2200 পিক্সেল রেজোলিউশন সহ 6.53 ইঞ্চির এক্সটার্নল ডিসপ্লে এবং 2748 x 1172 পিক্সেল রেজোলিউশন সহ 8.03 ইঞ্চির ইন্টারনাল ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে LTPO OLED প্যানেল দিয়ে তৈরি 120Hz রিফ্রেশ রেট এবং 4500নিটস ব্রাইটনেস সাপোর্ট করে।

প্রসেসর: Vivo X Fold 3 Pro স্মার্টফোনে অ্যান্ড্রয়েড 14 এবং OriginOS 4 সহ পেশ করা হবে। প্রসেসিঙের জন্য এই ফোনে কোয়ালকমের Snapdragon 8 Gen 3 চিপসেট দেওয়া হয়েছে। চীনে এই ফোনে 16GB RAM এবং 1TB Storage সহ পেশ করা হয়েছে।

ক্যামেরা: ফটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে 50MP OV50H মেইন ক্যামেরা, 50MP আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স এবং 64MP পেরিস্কোপ লেন্স যোগ করা হয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য এই ফোনে 32MP ফ্রন্ট ক্যামেরা সাপোর্ট করে।

ব্যাটারি: পাওয়ার ব্যাকআপের জন্য Vivo X Fold 3 Pro ফোল্ডেবল স্মার্টফোনে 5,700mAh ব্যাটারি সহ এই ব্যাটারি দ্রুত চার্জ করার জন্য 100W ফাস্ট চার্জিং এবং 50W ওয়্যারলেস চার্জিং ফিচার দেওয়া হয়েছে।


You might also like!