Technology

3 months ago

AI model Itana Lopez : এই AI মডেলের মাসিক আয় ৩ লক্ষ! জানেন কীভাবে?

AI model Itana Lopez (Collected)
AI model Itana Lopez (Collected)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ রক্ত-মাংসের মানুষ নয় সে, অথচ প্রযুক্তির কারসাজিতে দেখে মনে হবে লাস্যময়ী এক কন্যা।  হুবহু মানুষের মতো দেখতে এক মডেল, নেহাতই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের কেরামতি।

এআই মডেল, যার নাম আইটানা লোপেজ। সে এতটাই মানুষের মতো যে একবার এক মার্কিন অভিনেতা তাকে দেখে মুগ্ধ হয়ে মেসেজও করেছিলেন। কিন্তু শেষে জানতে পারেন, আইটানা আসলে বিজ্ঞানের দান। ক্লুলেস নামের একটি সংস্থা জন্ম দিয়েছে আইটানার। তার জন্মের নেপথ্যেও অবশ্য বিশেষ কারণ রয়েছে। আইটানার ডিজাইনার রুবেন ক্রজ জানান, একটা সময় তাঁদের সংস্থা বেশ আর্থিক অনটনের মধ্যে দিয়ে যাচ্ছিল। তারা জানতে পারে, ইনফ্লুয়েন্সার এবং মডেলের ব্যর্থতার জন্যই একাধিক কাজ হাতছাড়া হচ্ছে তাদের। তখনই তারা ঠিক করে নিজেরাই ইনফ্লুয়েন্সারের জন্ম দেবে। আর সেই ভাবনারই প্রতিফলন আইটানা।

ক্লায়েন্টের সামনে আইটানাকে ২৫ বছরের ইনফ্লুয়েন্সার হিসেবে তুলে ধরা হয়। যার বাড়ি বার্সেলোনা। দুরন্ত ফিট এবং আত্মবিশ্বাসী। সোশাল মিডিয়ায় তার ফলোয়ারের সংখ্যা লক্ষ পেরিয়েছে। সে সপ্তাহে ঠিক কতখানি কাজ করবে, কোথায় যাবে, সব প্রোগ্রামিংই আগেভাগে করা আছে। আর সেই সব কাজ করেই দিনে প্রতিটি বিজ্ঞাপন থেকে ভারতীয় মুদ্রায় প্রায় ৯১ হাজার টাকা আয় করে আইটানা। মাসে তার আয় ৯ লক্ষ ১০ হাজার টাকার কাছাকাছি। যদিও সংস্থার দাবি, আইটানার মাসিক গড় আয় ৩ লক্ষ টাকা।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চাকরি কাড়ছে সাধারণের। আগামিদিনে যে এই সংখ্যা আরও বাড়বে, সে আশঙ্কাও প্রকাশ করেছেন নামী সংস্থার কর্তারা। আইটানা যেন নিজের রূপ এবং গুণে সেই ইঙ্গিত আরও জোরালো করছে।

You might also like!