Technology

2 weeks ago

Triumph New Launch:দুর্দান্ত ফিচার্স, টাইগার ৯০০-র আপগ্রেডেড সংস্করণ লঞ্চ এই সংস্থার

Tiger 900
Tiger 900

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃজেমস বন্ডের সঙ্গে কিছু কিছু অটোমোবাইল কোম্পানির সম্পর্ক বেশ পুরনো। ট্রায়াম্ফ তাদের মধ্যেই একটা। আর সেই সম্পর্কের কথা মনে রেখেই ট্রায়াম্ফ তাদের সাম্প্রতিক বাইকের থিম হিসেবে বেছে নিয়েছিল জেমস বন্ডকে। ট্রায়াম্ফ সম্প্রতি টাইগার ৯০০ র‍্যালি প্রো নামের একটি স্পেশ্যাল এডিশন সীমিত সংস্করণের মোটরসাইকেলের কথা ঘোষণা করেছে। এই বাইকটি আসন্ন ২৫ তম জেমস বন্ডের ছবি ‘নো টাইম টু ডাই-তে রয়েছে। মাত্র ২৫০ টি মোটরসাইকেলের মধ্যে এই থিম নথিভুক্ত করা হবে। নতুন টাইগার ৯০০ বন্ড এডিশন একটি স্বতন্ত্র ডিজাইন, নতুন পেইন্ট স্কিম এবং বন্ড এডিশন ব্র্যান্ডিংয়ের সঙ্গে তৈরি। 

Tiger 900 –এর ডিজাইন ও ফিচার

টাইগার 900 বাইকটির নতুন মডেলটির ক্ষেত্রে আপডেটেড এলইডি হেডল্যাম্প এবং সাইড ফেয়ারিং প্রদান করা হয়েছে। রাইডার কনেকটিভিটি উন্নত করে তোলার লক্ষ্যে ব্লুটুথ ইন্টিগ্রেশন সহ একটি 7-ইঞ্চি টিএফটি স্ক্রিন অন্তর্ভুক্ত করা হয়েছে যা SMS এবং কল অ্যালার্ট –এর অ্যাক্সেস প্রদান করে। এছাড়াও পাওয়া যাবে টার্ন বাই টার্ন নেভিগেশনের সুবিধাও। চালকদের নিরাপত্তার উপর বাড়তি গুরুত্ব প্রদান করে দুটি ভ্যারিয়েন্টেই একাধিক আপগ্রেডেশন করা হয়েছে। কর্নারিং এবিএস, ট্র্যাকশন কন্ট্রোল, এমার্জেন্সি ব্রেকিং ওয়ার্নিং এবং এলইডি ইলিউমিনেশন –এর মতো অ্যাডভান্স ফিচারগুলির সুবিধা পাওয়া যাবে। র‍্যালি প্রো মডেলটির ক্ষেত্রে রোড, রেন, স্পোর্ট, রাইডার, কনফিগারেবল, অফ রোড ও অফ রোড প্রো মোড –এর সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে। এই মোডগুলি চালকের রাইডিং অভিজ্ঞতাকে আরও উন্নত করে তুলতে সক্ষম।

Tiger 900 –এর ইঞ্জিন স্পেসিফিকেশন

টাইগার 900 –এর বাইকটির ক্ষেত্রে একটি 888cc লিকুইড কুলড, থ্রি সিলিন্ডার ইঞ্জিন প্রদান করা হয়েছে। এই ইঞ্জিনটি 106.5 Bhp শক্তি এবং 90 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। সঙ্গে রয়েছে একটি 6-স্পিড গিয়ারবক্স। গিয়ারবক্সে স্লিপ অ্যান্ড অ্যাসিস্ট ক্লাচ ফাংশনালিটির সুবিধা পাওয়া যাবে। এই বাইকটি যে কোন ধরনের রাস্তায়, যে কোন পরিস্থিতিতে শক্তিশালী পারফর্ম্যান্স প্রদান করতে সক্ষম। সম্ভবত পরের মাস থেকেই এটির ডেলিভারি শুরু হয়ে যাবে।

Tiger 900 –এর ইঞ্জিন স্পেসিফিকেশন

এই বাইকটির দুটি সংস্করণই তুলনামূলকভাবে উচ্চ মূল্যে লঞ্চ করা হয়েছে। প্রাইসিং –এর উপর ভিত্তি করে দুটি বাইকই প্রিমিয়াম ক্যাটাগরিতে রয়েছে। Tiger 900 GT বাইকটি 13.95 লক্ষ টাকা (এক্স শোরুম) মূল্যে লঞ্চ করা হয়েছে। টাইগার 900 Rally Pro মডেলটির দাম করা হয়েছে 15.95 লক্ষ টাকা (এক্স শোরুম)। স্পোর্টিং মাসকুলার অ্যাসথেটিক্স –এর সঙ্গে দুটি বাইকই লং-ডিসটেন্স জার্নি এবং অফ-রোড অ্যাডভেঞ্চারের জন্য অন্যতম সেরা বিকল্প হতে চলেছে।


You might also like!