Technology

2 weeks ago

Tata Curvv Released: Curvv–এর বহু প্রতীক্ষিত মডেল প্রকাশ্যে আনল টাটা, দেখে নিন ফিচার

Tata Curvv
Tata Curvv

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ2024 টাটা কার্ভ অবশেষে প্রকাশ করল সংস্থা। বিদেশী সংস্থাদের সঙ্গে পাল্লা দিয়ে ভারতের বাজারে অত্যাধুনিক গাড়ি আনছে টাটা মোটরস। এদিন ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো অনুষ্ঠানে গাড়ির ফার্স্ট লুক প্রকাশ করে টাটা। আপনাদের জানিয়ে রাখি, এই গাড়ি জ্বালানি এবং বৈদ্যুতিক দুই ইঞ্জিনেই পাওয়া যাবে।

2024 Tata Curvv-এর ডিজাইন ও ডাইমেনশন

Tata Curvv –এর এই নতুন মডেলটি ভারতীয় গ্রাহকদের জন্য একটি আকর্ষণীয় গাড়ি হতে চলেছে বলে অনুমান করা হচ্ছে। গাড়ির ডিজাইনটি 2023 সালের অটো এক্সপো তে প্রদর্শন করা কনসেপ্ট মডেলের আকারেই তৈরি করা হয়েছে। গাড়িটিতে টাটা নেক্সনের মতো একটি ফ্রন্ট এন্ড রয়েছে। সাইডে রয়েছে ফ্লাশ টাইপ ডোর হ্যান্ডেল। রিয়ার সাইডেও এটি অত্যন্ত আকর্ষণীয় দেখাচ্ছে। গাড়িটিতে 18 ইঞ্চি চাকা দেওয়া হয়েছে যেখানে ডায়মন্ড-কাট ফিনিশ রয়েছে। Curvv –এর এই মডেলটি 4,308 মিমি লম্বা, 1,810 মিমি চওড়া এবং 1,630 মিমি লম্বা। এছাড়াও হুইলবেসটি 2,560 মিমি লম্বা। Tata Curvv-এর একটি ডিরেকশন ইনজেকশনের সুবিধা সহ 1.2L টার্বো পেট্রল ইঞ্জিনের মডেলও লঞ্চ করা হবে। কোম্পানিটি পরে এই পেট্রল চালিত মডেলটির বিষয়ে তথ্য প্রকাশ করবে। এই গাড়িটি টাটার Nexon এবং Harrier মডেলের মাঝামাঝি একেবারে নিখুঁতভাবে ফিট করছে।

2024 Tata Curvv-এর ইঞ্জিন ও গিয়ারবক্স

টাটার এই নতুন গাড়িটি একটি 1.5L 4-সিলিন্ডার টার্বোচার্জড ডিজেল ইঞ্জিন দেওয়া হয়েছে যা 113 Bhp এবং সর্বোচ্চ 260 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই ইঞ্জিনটির সঙ্গে গ্রাহকেরা অটোমেটিক এবং ম্যানুয়াল দুই ধরনের গিয়ারবক্সেরই সুবিধা পাবেন। পরবর্তীতে গাড়িটি ইলেকট্রিক পাওয়ারট্রেনের সঙ্গেও লঞ্চ করা হতে পারে বলে জানা গিয়েছে।

2024 Tata Curvv-এর ইন্টিরিয়ার ও ফিচার

গাড়িটির ইন্টিরিয়রে দুটি ডিসপ্লের সুবিধা পাওয়া যাবে। একটি ডিসপ্লে ব্যবহৃত হবে ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের জন্য ও অন্যটি থাকতে চলেছে ইনফোটেনমেন্ট ইউনিট হিসাবে। গাড়িটিতে প্যানারোমিক সানরুফ থাকবে। এছাড়াও পাওয়া যাবে হিউম্যান টিউনড অডিও সিস্টেম, 360 ডিগ্রি পার্কিং ক্যামেরা ও পাওয়ার্ড ফ্রন্ট সিটের সুবিধা।

2024 Tata Curvv-এর আনুমানিক দাম ও লঞ্চের তারিখ

টাটার পক্ষ থেকে এই নবনির্মিত মিড-সাইজ এসইউভি গাড়িটি 2024 সালের শেষের দিকে লঞ্চ করা হতে পারে বলে জানা গিয়েছে। দেশের বাজারে গাড়িটির ডিজেল ট্রিমের দাম আনুমানিকভাবে 12.50 লাখ টাকা থেকে শুরু হতে পারে। পেট্রল চালিত সংস্করণটির দাম শুরু হতে পারে 11 লক্ষ টাকা থেকে।


You might also like!