Technology

1 week ago

Indigo Launch Whatsapp Ticket Booking Service:এবার WhatsApp- এ করা যাবে প্লেনের টিকিট বুকিং , কী ভাবে করবেন?

Indigo Launch Whatsapp Ticket Booking Service
Indigo Launch Whatsapp Ticket Booking Service

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ কাজের সূত্রে বারবার বিমানে যাতায়াত করতে হয়? বা এমনিই ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন, কোথা থেকে বিমানের টিকিট কাটবেন ভাবছেন? আপনাদের জন্য দারুন উপায় নিয়ে হাজির Indigo। এই অ্যাপ, ওই অ্যাপে ঘোরাঘুরির দরকারই নেই। ইন্ডিগোর বিমানে সফরের ক্ষেত্রে এবার কাজ বা চ্যাটের মাঝে WhatsApp-এই কেটে ফেলতে পারবেন টিকিট।

ভাবছেন তো ব্যাপারটা কী! জানা গিয়েছে, Indigo’র তরফে একটি কনভারসেশনাল AI অ্যাসিস্ট্যান্স চালু করা হয়েছে। সেটি হল 6Eskai। সংস্থা সূত্রে খবর, এর মাধ্যমেই হোয়াটসঅ্যাপেই ইন্ডিগোর বিমানের টিকিট বুকিং, চেক ইন, বোর্ডিং পাস জেনারেট, বিমানের স্টেটাস-সহ যাবতীয় বিষয় দেখতে পাবেন গ্রাহকরা। আপাতত, ইংরাজি, হিন্দি ও তামিল ভাষায় কাজ করবে এটি।

আপনি অনলাইনে টিকিট কাটার সময় টিকিটের দাম যাচাই করার পাশাপাশি ছাড়ও পাবেন। পছন্দের সিট বুকিং নিয়ে কোনও প্রশ্ন থাকলে সেটাও এই অ্যাসিস্ট্যান্টকে জানাতে পারবেন। এই প্ল্যাটফর্মের মাধ্যমে এজেন্টের সঙ্গেও যোগাযোগ করতে পারবেন।

এআই অ্যাসিস্ট্যান্ট

ইন্ডিগো’র নতুন পরিষেবা হল একটি এআই অ্যাসিস্ট্যান্ট। এটি লঞ্চ করার সময় ইন্ডিগো জানিয়েছে, যাত্রীদের অভিজ্ঞতা বেশ ভালো। আপনি যদি ফ্লাইটের টিকিট বুকিং করতে চান বা স্টেটাস চেক করতে চান, তাহলে এই প্ল্যাটফর্মের সাহায্য নিতে পারেন।টেক্সট ও ভয়েস দু’ধরনের মেসেজই করা যাবে। প্রাথমিক ভাবে তিনটি ভাষায় পরিষেবা পাওয়া যাবে - ইংরেজি, হিন্দি এবং তামিল। ইতিমধ্যে ইমেইলের মাধ্যমে যাত্রীদের এই হোয়াটসঅ্যাপ পরিষেবার কথা জানিয়েছে ফ্লাইট অপারেটর।

কী ভাবে হোয়াটসঅ্যাপে টিকিট বুকিং করা যাবে?

এই পরিষেবা পাওয়ার জন্য +91 7065145858 নম্বরে মেসেজ পাঠাতে হবে ইউজারদের। 6Eskai নামক একটি এআই অ্যাসিস্ট্যান্ট থেকে জবাব পাবেন ইউজাররা। ইন্ডিগো দাবি করেছে, যাত্রীদের নানা প্রশ্ন, তাঁদের ইমোশনের জবাব মানুষের মতোই দেবে এআই অ্যাসিস্ট্যান্ট।

ইউজাররা সাধারণত যে প্রশ্নগুলি করেন, যেমন - টিকিট বুকিং, প্রমোশনাল ডিসকাউন্ট, বুকিং অ্যাড-অন, চেক-ইন, সিট সিলেকশন, ট্রিপ প্ল্যানিং ইত্যাদি সব কিছুর জবাব দিতে পারবে এই অ্যাসিস্ট্যান্ট। প্রয়োজনে একজন এজেন্টের সঙ্গেও যোগাযোগ করিয়ে দেবে সংস্থা।

বর্তমানে, বিশ্বজুড়ে সবথেকে ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সামাজিক যোগাযোগ মাধ্যম অধিকাংশ মানুষের কাছে ভরসা এই অ্যাপ। এবার তাতে এই নতুন পরিষেবা গ্রাহকদের কাজ আরও সহজ করে দিতে চলেছে।

You might also like!