Technology

7 months ago

Whatsapp Tips: হোয়াটসঅ্য়পে প্রিয়জন ব্লক করেছে? এই উপায়ে বুঝতে পারবেন সহজেই

Whatsapp
Whatsapp

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃবিশ্বজুড়ে সবথেকে বেশি ব্যবহার হওয়া ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হল হোয়াটসঅ্য়াপ। ব্যক্তিগত কথাবার্তা থেকে শুরু করে বিভিন্ন ধরনের ফাইল ট্রান্সফারের ক্ষেত্রেও এই প্ল্যাটফর্মটি সবথেকে বেশি ব্যবহৃত হয়। একাধিক ফিচারের পাশাপাশি হোয়াটসে ব্লকিং অপশনও রয়েছে। এর মাধ্যমে অপছন্দের কোনও ব্যক্তির সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বন্ধ করা সম্ভব।

হোয়াটসঅ্য়াপে ব্লক করলে আলাদা করে কোনও নোটিফিকেশন আসে না। এমনকী, সাধারণভাবে চ্যাট উইন্ডো দেখেও বোঝার উপায় থাকে না। কোনও হোয়াটসঅ্য়াপ ব্যবহারকারী আপনাকে ব্লক করেছে কিনা তা বোঝার জন্য কয়েকটি ট্রিকস রয়েছে। যার মাধ্যমে আপনি সহজেই বুঝতে পারবেন কোনও ব্যবহারকারী আপনাকে ব্লক করছে কিনা।প্রথমত ব্লক কনট্যাক্টসে কোনও ফোন কর করা যাবে না। কল অপশন থাকলেও অপর ব্যক্তির কাছে রিং হবে না।

দ্বিতীয়ত, প্রোফাইল ফটোতে কোনও পরিবর্তন হবে না। যে নম্বর আপনাকে ব্লক করবে সেই ব্যবহারকারী প্রোফাইল পিকচার পরিবর্তন করলেও তা দেখা যাবে না।তৃতীয়ত টেক্সট মেসেজ বা ফাইল পাঠানোর ক্ষেত্রে একটি টিক মার্ক দেখা যাবে। কখনই তা দুটি টিক মার্ক হবে না। এগুলি দেখে আপনি সহজেই বুঝতেই কোন ব্যবহারকারী আপনাকে ব্লক করেছে।


You might also like!