Technology

1 week ago

Tata Altroz Racer: দেখতে পুরো বিদেশী গাড়ি!বুকিং শুরু হল টাটা অলট্রোজ রেসারের

Tata Altroz Racer
Tata Altroz Racer

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃনতুন গাড়ি কেনার কথা ভাবছেন? এমন একটি চার চাকা, যা নিত্য যাতায়াতের পাশাপাশি ফ্যামিলি কার হিসাবেও ব্যবহার করা যাবে। তাহলে আপনাদের জানিয়ে রাখি, নতুন একটি গাড়ি আনছে টাটা মোটরস। এটি হল টাটা অলট্রোজ রেসার। সম্প্রতি এই গাড়ির আন-অফিশিয়াল বুকিংও শুরু করে দিয়েছে সংস্থা। টোকেন মূল্য রাখা হয়েছে 21,000 টাকা।

Tata Altroz Racer-এর ফিচার্স

গত বছর অটো এক্সপো ইভেন্টে প্রথম উন্মোচিত Tata Altroz Racer-এর একই পেইন্ট স্কিম ফাঁস হওয়া ব্রোশারেও দেখা গেছে। গাড়িটি তিনটি নতুন কালার অপশনে হাজির হতে পারে – এভিনিউ হোয়াইট, অটোমেটিক অরেঞ্জ এবং পিওর গ্রে। উপলব্ধ হবে R1, R2 ও R3 নামে তিনটি ভ্যারিয়েন্টে।

টাটা অলট্রোজ রেসারের সামনের বনেটে একজোড়া হোয়াইট স্ট্রিপ থাকছে। যে কারণে গাড়িটির স্পোর্টি লুকস বৃদ্ধি পেয়েছে। এতে থাকছে ব্ল্যাক আউট অ্যালয় হুইল, ডার্ক ফিনিশ গ্রিল, বাম্পার এবং একটি বি সি পিলার। এছাড়া ফুল এলইডি হেডলাইট সেটআপ, ডিআরএল, এবং ফগ ল্যাম্পের দেখা মিলতে পারে।

কেবিনের বৈশিষ্ট্যের প্রসঙ্গে বললে, টাটা অলট্রোজ রেসারে অরেঞ্জ এলিমেন্টের দেখা মিলবে। যা ক্রেতাদের আকর্ষণ বাড়িয়ে তুলবে বলে মনে করছে কোম্পানি। এর সিট, গিয়ার নব এবং এসি ভেন্টেও থাকছে অরেঞ্জ স্ট্রিপ। ডার্ক থিমের সাথে অ্যাম্বিয়েন্ট লাইটিং নজরে পড়বে।

টাটা অলট্রজ রেসারের প্রিমিয়াম ফিচার্সের তালিকায় রয়েছে পুশ বাটন স্টার্ট স্টপ সহ একটি স্মার্ট কী, ফুল এলইডি লাইটিং, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, অল পাওয়ার উইন্ডো, ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল অপশন সহ ভেন্টিলেটেড সিট, ক্রুজ কন্ট্রোল, ভয়েস অ্যাক্টিভেটেড ইলেকট্রিক সানরুফ এবং ওয়্যারলেস চার্জিং প্যাড। বিনোদনের জন্য থাকবে ০.২৫ ইঞ্চি ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। নেক্সন থেকে নেওয়া এই বৈশিষ্ট্যটি ওয়্যারলেস কার কানেক্ট টেকনোলজি যেমন অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সমর্থন করবে।

শক্তির উৎস হিসেবে Tata Altroz Racer-এ দেওয়া হবে একটি ১.২ লিটার, ৩-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১১৮ বিএইচপি শক্তি এবং ১৭০ এনএম টর্ক উৎপন্ন হবে। অনুমান করা হচ্ছে, গাড়িটি সিক্স স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সঙ্গে আসবে।


You might also like!