Technology

2 weeks ago

5 মিনিট চার্জ দিয়ে গান শুনুন 2 ঘণ্টা, বাজারে এল Redmi Buds 5 ইয়ারবাড

Redmi Buds 5 earbuds
Redmi Buds 5 earbuds

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ Xiaomi ভারতে তার নতুন ইয়ারবাড লঞ্চ করেছে। আর তার নাম রাখা হয়েছে Redmi Buds 5। গত কয়েক মাস ধরে এই ইয়ারবাডগুলি নিয়ে আলোচনা তুঙ্গে। তবে অবশেষে এটি চালু করা হয়েছে। Xiaomi-এর Redmi Buds 5 ফিউশন হোয়াইট, ফিউশন পার্পল এবং ফিউশন ব্ল্যাক রঙের বাজারে আনা হয়েছে। চলুন দেখে নেওয়া যাক এই ইয়ারবাডের দাম ও ফিচার।

কোম্পানি তার নতুন ইয়ারবাডের দাম রেখেছে 2,999 টাকা। এই ইয়ারবাডটি Amazon India এবং Xiaomi এর অনলাইন স্টোরগুলিতে পেয়ে যাবেন। তবে এখনই এর বিক্রি শুরু হচ্ছে না। Xiaomi-এর এই নতুন ইয়ারবাডটি 20 ফেব্রুয়ারি থেকে বিক্রি শুরু হবে। Xiaomi ভারতের TWS বাজারে একটি জনপ্রিয় ব্র্যান্ড। ভারতের বাজারে Xiaomi-র অনেক কম দামের ইয়ারবাডও রয়েছে। ফলে কম দাম থেকে শুরু করে বেশি দামের ইয়ারবাড রয়েছে। এবার আপনি যদি 3000 টাকার মধ্যে একটি ইয়ারবাড কেনার প্ল্যান করে থাকেন, তাহলে এই নতুন ইয়ারবাডটি দেখতেই পারেন।

ফিচার ও স্পিসিফিকেশন:

Redmi Buds 5-এ 12.4mm ডাইনামিক ড্রাইভার রয়েছে, যার ফ্রিকোয়েন্সি 20Hz থেকে 20kHz পর্যন্ত সাপোর্ট করে। এতে Xiaomi Golden Ears Team, Vocal Enhancement, Terrible Boost, এবং Bass Boost এর মত EQ সাউন্ড ইফেক্টের মত অনেক ফিচার দেওয়া হয়েছে।

Xiaomi-এর এই নতুন ইয়ারবাডে 46 ডেসিবেল পর্যন্ত নয়েজ ক্যান্সেলেশনের ফিচার রয়েছে। এর মানে হল এই ইয়ারবাডগুলি ব্যবহার করার সময়, ব্যবহারকারীরা বাইরের কোনও শব্দ শুনতে পাবে না। এতে অ্যান্টি-উইন্ড নয়েজ অ্যালগরিদম, ডুয়াল মাইক্রোফোন এবং AI নয়েজ ক্যান্সেলেশন ব্যবহার করেছে। এই ইয়ারবাডগুলিতে নয়েজ ক্যান্সেলেশন এবং ট্রান্সপারেন্সি মোডের জন্য তিনটি ভিন্ন মোড রয়েছে। কানেকশনের জন্য, এই ইয়ারবাডগুলিতে ডুয়াল ডিভাইস স্মার্ট কানেকশন, ব্লুটুথ 5.3 লো এনার্জি, গুগল ফাস্ট পেয়ার এবং টাচ কন্ট্রোলের মতো ফিচারগুলি ব্যবহার করা হয়েছে।

Xiaomi এই ইয়ারবাডগুলিতে একটি 54mAh ব্যাটারি প্রদান করেছে, যার প্রতিটি 10 ​​ঘন্টা ব্যাকআপ দেয়। একই সময়ে, এর চার্জিং কেস একটি 480mAh ব্যাটারি সহ আসে, যা 40 ঘন্টা ব্যাকআপ পাবেন।

এই ইয়ারবাডগুলিতে চার্জ করার জন্য টাইপ-সি পোর্ট ব্যবহার করা হয়েছে এবং কোম্পানির দাবি যে এটি মাত্র 5 মিনিট চার্জ করলে ব্যবহারকারীরা 2 ঘন্টা গান শুনতে পারবেন। ডিভাইসটিকে ধুলো, ময়লা, ঘাম বা জলের স্প্ল্যাশ থেকে রক্ষা করতে, কোম্পানিটি IP54 ধুলো এবং স্প্ল্যাশপ্রুফ প্রযুক্তি ব্যবহার করেছে।


You might also like!