Technology

2 weeks ago

Phone Update:জেনে নিন অ্যান্ড্রয়েড ফোন আপডেট করার নিয়ম

Phone Update
Phone Update

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃআপনি যদি একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তাহলে আপনার ফোনটি নির্দিষ্ট সময় পরে আপডেট করা গুরুত্বপূর্ণ। এর ফলে শুধু যে নতুন ফিচার পাওয়া যায় তাই নয় বরং এটি স্মার্টফোনের যেকোনো সমস্যা বা বাগ ঠিক করতেও সাহায্য করে। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হল আপডেটগুলি ফোনটিকে সিকিউরিটি সম্পর্কিত সমস্যা থেকেও রক্ষা করে। তাই ফোন আপডেট করা খুবই জরুরী । এই পোস্টে আপনাদের অ্যান্ড্রয়েড ফোন আপডেট করার সহজ পদ্ধতি জানানো হল।

আপডেট করার আগে Android ভার্সনগুলি জেনে নিন

অ্যান্ড্রয়েড ফোন আপডেট করার আগে আপনি যদি জানতে চান ফোনটি কোন অ্যান্ড্রয়েড ভার্সনে চলছে, তাহলে আপনাকে নিচের স্টেপগুলি ফলো করে চেক করতে হবে।

স্টেপ 1: এই ফোনটি কোন অ্যান্ড্রয়েড ভার্সনে চলছে সেটা জানতে ফোনের সেটিংসে যান।

স্টেপ 2: তারপরে নিচে স্ক্রোল করুন এবং ‘About Device‘ এ ক্লিক করুন। কিছু ডিভাইসে এই নামটি ভিন্ন হতে পারে, যেমন Samsung ডিভাইসে About Phone, আবার Google Pixel ফোনে আপনাকে সিস্টেম অপশনে যেতে হবে।

স্টেপ 3: এখানে ক্লিক করার পর আপনাকে অ্যান্ড্রয়েড ভার্সন বা সফটওয়্যার ইনফরমেশনে যেতে হবে। এখানে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের কোন ভার্সন চলছে সেটা দেখতে পারবেন।

ফোন আপডেট করার পদ্ধতি

অ্যান্ড্রয়েড ফোনে সফটওয়্যার বা সিকিউরিটি আপডেট করা সহজ। যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য কোনও সফ্টওয়্যার বা সিকিউরিটি আপডেট উপস্থিত থাকে তাহলে আপনি নিম্নলিখিত স্টেপগুলির সাহায্যে এটি আপডেট করতে পারেন:

স্টেপ 1: ফোন আপডেট করার আগে ফোনটি একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে কানেক্ট করলে ভালো হয়।ফোনের ব্যাটারি যাতে 30% বা তার বেশি চার্জ থাকে সেটা চেক করবেন।

স্টেপ 2: তারপর আপনাকে ফোনের সেটিংসে যেতে হবে।

স্টেপ 3: এখানে ফোন manufacturer এর উপর নির্ভর করে ফোন আপডেটের অপশনগুলি কিছুটা আলাদা হতে পারে, যেমন – সিস্টেম সেটিংস, About device, সফ্টওয়্যার আপডেট বা About Phone। আবার আপনার স্মার্টফোনে এই অপশন গুলির জন্য একটি আলাদা সাবমেনু ও থাকতে পারে।

স্টেপ 4: তারপর Check for updates অপশনে ট্যাপ করুন। আপনার ফোন উপলব্ধ আপডেট সার্চ করতে শুরু করবে। আপনি হয় দেখতে পাবেন যে আপনার সিস্টেম আপডেট হয়েছে বা দেখানো হবে যে কোন আপডেট উপলব্ধ নেই।

স্টেপ 5: যদি কোনো আপডেট পাওয়া যায় তাহলে ডাউনলোড এবং ইন্সটল করার অপশন আসবে, আপনাকে সেখানে ক্লিক করতে হবে। এখানে আপনি আপডেট সাইজও দেখতে পাবেন। যার ফলে আপনি জানতে পারবেন যে আপনার ডিভাইসে উপযুক্ত মেমরি আছে কি না এবং ডাউনলোড হতে কত সময় লাগতে পারে।

স্টেপ 6: একবার ডাউনলোড এবং ইনস্টলেশন সম্পূর্ণ হলে, আপনাকে ডিভাইসটি রিস্টার্ট করতে বলা হবে।

You might also like!