Technology

7 months ago

Kawasaki KX 85 And KLX 300R : ভারতে 85cc বাইক আনল কাওয়াসাকি,দাম কত জানেন

Kawasaki KX 85 , KLX 300R
Kawasaki KX 85 , KLX 300R

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ আজ কচিকাঁচাদের জন্য ভারতে তারা এমনই জোড়া ডার্ট বাইক লঞ্চ করেছে। Kawasaki KX 85 ও KLX 300R নামে ওই মডেল দুটির দাম যথাক্রমে ৪.২০ লাখ টাকা ও ৫.৬০ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। সরাসরি বিদেশ থেকে আমদারি করে সেগুলি ভারতে বিক্রি করবে কাওয়াসাকি।

Kawasaki KX 85 ও KLX 300R ভারতে লঞ্চ হল

Kawasaki KX 85-এর চাকায় শক্তির সঞ্চার ঘটাতে রয়েছে একটি ৮৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার, টু স্ট্রোক ইঞ্জিন। টিউবুলার সেমি ডাবল ক্র্যাডেল ফ্রেমের বাইকটিতে রয়েছে সিক্স স্পিড গিয়ারবক্স। সামনে উপস্থিত অ্যাডজাস্টেবল কম্প্রেশন ড্যাম্পিং সহ ৩৬ মিমি ইনভার্টেড কার্ট্রিজ সাসপেনশন এবং পেছনে KYB ফুল অ্যাডজাস্টেবল শক অ্যাবজর্বার ইউনি ট্র্যাক সাসপেনশন। সামনে ও পেছনে যথাক্রমে ১৭ ইঞ্চি ও ১৪ ইঞ্চি হুইলে ছুটবে Kawasaki KX 85। Dunlop MX33 টায়ার আছে বাইকটিতে। ব্রেকিংয়ের জন্য সামনে ২০২ মিমি ও পেছনে ১৫০ মিমি ডিস্ক ব্রেক উপস্থিত।

অন্যদিকে, Kawasaki KLX 300R-এ দেওয়া হয়েছে ২৯২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফোর স্ট্রোক ইঞ্জিন। এটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে ২৮.৬ বিএইচপি ও ২৬.৩ এনএম টর্ক উৎপন্ন হয়। ৬-গতির গিয়ারে ছুটবে বাইকটি। দেওয়া হয়েছে ফোর ওয়ে অ্যাডজাস্টেবল হ্যান্ডেলবার, ৪৩ মিমি ইনভার্টেড এবং ইউনিট ট্র্যাক সিঙ্গেল শক ফুল অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন।

KLX 300R-এর নতুন সংস্করণের সামনে ২১ ইঞ্চি ও পেছনে ১৮ ইঞ্চি স্পোক হুইল আছে। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ২৭০ মিমি ফ্রন্ট পেটাল সিঙ্গেল পিস্টন ক্যালিপার এবং পেছনে ২৪০ মিমি পেটাল ডিস্ক ব্রেক উপস্থিত। ওজন ১২৮ কেজি। উভয় মডেলই লাইম গ্রীন কালারে উপলব্ধ। এখানে জানিয়ে রাখি, KX 85 ও KLX 300R – কোনটিই রোড লিগাল নয়। কারণ সাধারণ বাইকের মতো হেডলাইট, টার্ন ইন্ডিকেটর, টায়ার নেই এতে। তাই রাস্তায় চালালে জরিমানা দিতে হতে পারে। যারা মোটরস্পোর্টে ভবিষ্যত তৈরির লক্ষ্যে আছেন, একমাত্র তাদের জন্যই এই ডার্ট বাইক।


You might also like!