Technology

7 months ago

Third Party App Remove: জিমেইল থেকে কীভাবে সরাবেন থার্ড পার্টি অ্যাপ, জেনে নিন টিপস

Third Party App Remove
Third Party App Remove

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃপ্লে-স্টোরে পাওয়া যায় না। কিন্তু একটু খুঁজলেও প্রিমিয়াম কোয়ালিটির অ্যাপ ডাউনলোড করার অপশন দেবে একাধিক প্ল্যাটফর্ম। গেমস, অ্যাপ বা থিম, ওয়ালপেপারের জন্য এই থার্ড পার্টি অ্যাপের হদিশ পাওয়া যায় সহজেই। কিন্তু স্মার্টফোনে এই অ্যাপ ইনস্টল থাকলে, সাইবার অপরাধের শিকার হতে পারেন আপনিও। কীভাবে গুগল থেকে চেক করবেন স্মার্টফোনে থার্ড পার্টি অ্যাপের তালিকা।

থার্ড পার্টি অ্যাপ ইনস্টল করার সময়ই আপনার স্মার্টফোনের গ্যালারি, মেমোরি, যন্ত্রাংশ ব্যবহারের অনুমতি চাওয়া হয়। আমরা না বুঝেই তা দিয়ে ফেলি। এরকম ভুল যদি করে ফেলেনও, তা হলেও ভয় পাওয়ার কিছু নেই। সহজেই মেল অ্যাকাউন্ট থেকে এই অ্যাপগুলি সরিয়ে দিন।

প্রথমে জিমেইলে যেতে হবে। প্রোফাইলে ক্লিক করে ম্যানেজ ইওর গুগল অ্যাকাউন্ট অপশনে ক্লিক করতে হবে। বাঁ দিকে সিকিউরিটি ট্যাবে ক্লিব করলেই খুলে যাবে একটি অপশন। ইওর কানেকশনস টু থার্ড পার্টি অ্যাপস অ্য়ান্ড সার্ভিসেস। ওখানেই খুলে যাবে সম্পূর্ণ তালিকা। অ্যাপগুলিতে ক্লিক করলে সেগুলি কোন কোন যন্ত্র ব্যবহারের অনুমতি নিয়েছে, সেই তথ্যও জানা যায়। পরের ধাপে নির্দিষ্ট অ্যাপের পাশে অ্যারো সাইনে ক্লিক করে আপনার অনুমতি বাতিল করলেই, থার্ড পার্টি অ্যাপ জিমেইল থেকে সরে যাবে।

অ্যানড্রয়েড ফোনের সেটিংস থেকেও গুগল অ্যাকাউন্ট থেকে লগইন করে থার্ড পার্টি অ্য়াপগুলির তালিকা দেখা সম্ভব। সেটিংসে গিয়ে ম্যানেজ ইওর গুগল অ্যাকাউন্ট থেকে সিকিউরিটি।


You might also like!