Technology

1 week ago

JioTag Air: হারিয়ে যাওয়া জিনিস খুঁজে পাবেন,নতুন ফিচার-সহ লঞ্চ হল

JioTag Air
JioTag Air

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃকোথাও বেড়াতে গেলে লাগেজ হারানোর ভয় থাকে পর্যটকদের। তাই সেই লাগেজের লোকেশন ট্র্যাক করার জন্য অনেকেই অ্যাপল এয়ার ট্যাগ ব্যবহার করে থাকেন। এদিন তারই বিকল্প হাজির করল রিলায়েন্স। বাজারে চলে এল নতুন নতুন জিও ট্যাগ এয়ার। এটি আগের মডেলের থেকে অনেক বেশি অ্যাডভান্স বলে দাবি করেছে রিলায়েন্স।

এই ট্যাগ এয়ারের সবথেকে বড় সুবিধা হল এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ডিভাইসেই সাপোর্ট করবে। পাশাপাশি আগের থেকে রেডিয়াসও বাড়ানো হয়েছে। কম্প্যাক্ট ডিজাইন রাখা হয়েছে জিও ট্যাগ এয়ার ডিভাইসে। কত দাম এবং কী ফিচার্স চলুন জেনে নেওয়া যাক।

জিও ট্যাগ এয়ার এর দাম ও উপলব্ধতা

জিও ট্যাগ এয়ারের আসল দাম ২,৯৯৯ টাকা, তবে লঞ্চ অফারে আপনি এটি কেবল ১,৪৯৯ টাকায় কিনতে পারবেন। এটি জিও মার্ট, রিলায়েন্স ডিজিটাল এবং অ্যামাজন ইন্ডিয়ায় উপলব্ধ। চলুন জিও ট্যাগ এয়ারের ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

জিও ট্যাগ এয়ার এর বিশেষত্ব

জিও ট্যাগ এয়ার কম্প্যাক্ট ডিজাইনের সাথে এসেছে। আপনি এটি আপনার জিনিসপত্র যেমন ব্যাগ, আইডি কার্ড, গাড়ির চাবি এবং মানিব্যাগের সাথে লাগিয়ে রাখতে পারেন, যাতে সেগুলি হারিয়ে গেলে বা না পাওয়া গেলে সহজেই খুঁজে পাওয়া যায়। ব্যবহারকারীরা তাদের পোষা প্রাণীর গলায় জিও এয়ার ট্যাগটি ঝুলিয়ে রাখতে পারেন। এতে একটি বিল্ট-ইন স্পিকার রয়েছে, যা ৯০ থেকে ১২০ ডেসিবেল সাউন্ড দেয়, যাতে হারিয়ে যাওয়া জিনিসটি সহজেই খুঁজে পাওয়া যায়।

ব্যবহারকারীরা জিওথিংস অ্যাপ বা অ্যাপল ফাইন্ড মাই নেটওয়ার্ক (আইওএস ১৪ এবং তার উপরে) এর সাথে জিওট্যাগ এয়ারকে যুক্ত করতে পারেন। অ্যান্ড্রয়েড সম্পর্কে কথা বললে, এটি অ্যান্ড্রয়েড ৯ বা পরের ভার্সনের সাথে সামঞ্জস্যপূর্ণ। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সরাসরি জিও থিংস অ্যাপে ট্যাগ করা প্রোডাক্ট সম্পর্কে তথ্য দেওয়া হবে। একই সঙ্গে অ্যাপলের ফাইন্ড মাই অ্যাপ ক্রমাগত নিকটস্থ আইফোন, আইপ্যাড ও ম্যাক কম্পিউটারে ব্লুটুথ সিগন্যাল পাঠাবে। এর পরে, এই ডিভাইসগুলি আইক্লাউডে জিও ট্যাগ এয়ারের অবস্থান প্রেরণ করবে। ওয়্যারলেস ট্র্যাকিংয়ের জন্য সংস্থা এতে ব্লুটুথ ভার্সন ৫.৩ দিয়েছে।

জিও ট্যাগ এয়ারে শক্তিশালী ব্যাটারি উপস্থিত। এটা দুই বছর ধরে চলে। জিও ট্যাগ এয়ার বক্সে, সংস্থাটি একটি অতিরিক্ত ব্যাটারি সহ একটি ল্যানিয়ার্ড কেবল সরবরাহ করছে। এই ডিভাইসটি পলিকার্বনেট উপাদান দিয়ে তৈরি। ব্লু, রেড এবং গ্রে এই তিনটি কালারে পাওয়া যাবে জিও ট্যাগ এয়ার। এটির ওজন মাত্র ১০ গ্রাম এবং ১ বছরের ওয়ারেন্টি পাওয়া যাবে।


You might also like!