Technology

2 weeks ago

চোখে লেগে থাকার মত ডিজাইন,Xiaomi 14 Civi স্মার্টফোনটি এই দিন ভারতে লঞ্চ হবে, জেনে নিন স্পেসিফিকেশন

Xiaomi 14 Civi
Xiaomi 14 Civi

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ গত ২৩শে মে ভারতে আত্মপ্রকাশ করে Xiaomi 14 সিরিজ। তখন এই লাইনআপের অধীনে মোট দুটি স্মার্টফোন এসেছিল, যথা – Xiaomi 14 এবং Xiaomi 14 Ultra। তবে টেক জায়ান্টটি সম্প্রতি ‘সিনেমাটিক ভিশন’ (Cinematic Vision) লেখা একটি টিজার ইমেজ শেয়ার করে। যেখানে ‘CI’ (সিনেমাটিক) এবং ‘VI’ (অফ ভিশন)-কে লাল রঙের সাথে হাইলাইট করা হয়। ফলে মনে করা হচ্ছিলো, সংস্থাটি হয়তো খুব শীঘ্রই ভারতে তাদের প্রথম ‘CIVI’ ফোন লঞ্চ করবে। সেইমতো আজ Xiaomi স্বয়ং নিশ্চিত করেছে যে তারা Xioami 14 সিরিজের অধীনে নতুন তথা তৃতীয় স্মার্টফোন যুক্ত করতে চলেছে। যার নাম হবে Xiaomi 14 Civi। সর্বোপরি সদ্য প্রকাশ্যে আসা টিজারে ডিভাইসটির আনুষ্ঠানিক লঞ্চের তারিখও দেখা গেছে।

Xiaomi 14 Civi লঞ্চের তারিখ

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ Xiaomi 14 Civi ফোনটির একটি নতুন টিজার প্রকাশিত হয়েছে। কোম্পানির ওয়েবসাইটেও এর ডিটেইলস শেয়ার করা হয়েছে।

আপনারা নীচে দেওয়া ছবির পোস্টারে দেখতে পাবেন যে কোম্পানি সিনেমাটিক Vision এর উপর জোর দিয়ে নতুন ডিভাইসটি Xiaomi 14 Civi নামে লঞ্চ করার কথা ঘোষণা করেছে। এই ফোনটি ভারতে 12 জুন লঞ্চ হবে।

ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, এই ফোনটি তিনটি রঙের কালার অপশনে আসবে, যার মধ্যে রয়েছে ক্রুজ ব্লু ডুয়াল স্লাইস এডিশন, ম্যাট গ্রীন ন্যানোটেক ভেগান লেদার এডিশন এবং শ্যাডো ব্ল্যাক ক্লাসিক ম্যাট এডিশন।

এই মোবাইলে মিড বাজেট LEICA Summilux ক্যামেরা দেওয়া হবে। ডিজাইন সম্পর্কে কথা বললে, ব্যাক প্যানেলে একটি বড় সার্কুলার শেপ এর ক্যামেরা মডেল দেখা যাচ্ছে। যার মধ্যে ট্রিপল রেয়ার ক্যামেরা পাওয়া যাবে।

ফোনটির বিশেষত্ব হল এতে 32 মেগাপিক্সেলের দুটি ফ্রন্ট ক্যামেরা সেন্সর থাকবে। এছাড়াও এতে ডুয়াল এআই সেলফি ক্যামেরা থাকবে।

Xiaomi 14 Civi স্মার্টফোনের স্পেসিফিকেশন

Xiaomi 14 Civi-এর ডিসপ্লে সাইজ কোম্পানির ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি, তবে বলা হয়েছে যে এতে প্রথম এবং একমাত্র ফ্লোটিং কোয়াড-কার্ভ ডিসপ্লে, 120Hz রিফ্রেশরেট এবং 1.5K Vivid স্ক্রিন থাকবে।

সাইটে নিশ্চিত করা হয়েছে যে মোবাইলটিতে dolby vision atmos, HDR 10 প্লাস, স্টেরিও স্পিকারের সুবিধা থাকবে।

এটাও নিশ্চিত করা হয়েছে যে এই ফোনে শক্তিশালী পারফরম্যান্সের জন্য Snapdragon 8S Gen 3 চিপসেট থাকবে।

ক্যামেরা ফিচারের কথা বললে, এই ডিভাইসটিতে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার মধ্যে 50 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা লেন্স, 12 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং 50 মেগাপিক্সেল পোর্ট্রেট টেলিফটো লেন্স পাওয়া যাবে।

ব্যাটারির ক্ষেত্রে, ডিভাইসটিতে একটি বড় 4700mAh ব্যাটারি থাকবে যা 67W টার্বো ফার্স্ট চার্জিং সাপোর্ট করবে।


You might also like!