Livelihood message

3 weeks ago

IDBI Bank Recruitment: মোটা বেতনের চাকরির শূন্যপদে নিয়োগ এই ব্যাঙ্কে! জানুন পরীক্ষার ধরন

Hiring job vacancies in this bank! Know the type of exam
Hiring job vacancies in this bank! Know the type of exam

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ শতাধিক শূন্যপদের ঘোষণা। চাকরিপ্রার্থীদের জন্য বড় সুযোগ। সরস্বতী পুজোর আগেই শুরু হবে এই এই পদগুলির জন্য আবেদনের প্রক্রিয়া। জানা গিয়েছে, ৫০০ জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করেছে আইডিবিআই ব্যাঙ্ক। আগামী ১২ ফেব্রুয়ারি থেকে এই শূন্যপদে নিয়োগের জন্য আবেদন করা যাবে বলে জানানো হয়েছে ব্যাঙ্কের বিজ্ঞপ্তিতে। এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা আইডিবিআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। এদিকে নিয়োগের জন্য পরীক্ষা হতে চলেছে চলচি বছরেরই ১৭ মার্চ। এই আবহে চাকরিপ্রার্থীরা পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়ার জন্য বেশ কিছুটা সময়ও হাতে পাবেন।

এদিকে ব্যাঙ্কের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যেই হতে হবে। এদিকে যেকোনও স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ডিগ্রি থাকলেই সংশ্লিষ্ট চাকরিপ্রার্থী আবেদন জানাতে পারবেন এই পদের জন্য। এর জন্যে কোনও নির্দিষ্ট বিষয়ে ডিগ্রি থাকা আবশ্যক নয়। এদিকে এই নিয়োগ প্রক্রিয়া বেশ সরল রাখা হয়েছে। প্রথম ধাপে ১৭ মার্চ একটি কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে। এরপরে সেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রার্থীদের একটি ইন্টারভিউ নেওয়া হবে।

এদিকে এই কম্পিউটার ভিত্তিক পরীক্ষার প্রশ্ন কেমন হবে? জানা গিয়েছে, লজিকাল রিজনিং, ডেনা অ্যানালাইসিস মিলিয়ে ৬০টি প্রশ্ন থাকবে ৬০ মার্কসের জন্য। এদিকে ইংরেজির ৪০টি প্রশ্ন থাকবে ৪০ মার্কসের জন্য। কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউডের ৪০টি প্রশ্ন থাকবে ৪০ মার্কসের জন্য। এবং সব শেষে জেনারেল, অর্থনীতি এবং ব্যাঙ্কিং বিষয়ক ৬০টি প্রশ্ন থাকবে ৬০ মার্কসের জন্য। এদিকে ভুল জবাবের জন্য পরীক্ষার্থীদের ০.২৫ মার্কস করে কাটা যাবে।

এই পদের জন্য আবেদন জানানোর জন্য তফশিলি জাতি, তফশিলি উপজাতি এবং পিডাব্লুডি শ্রেণির প্রার্থীদের ২০০ টাকা করে ফি দিতে হবে। এছাড়া বাকি সব শ্রেণির প্রার্থীকেই ১০০০ টাকা করে ফি দিতে হবে।

আইডিবিআই অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে আবেদন করার প্রক্রিয়া:

ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে যান।

হোমপেজে ক্যারিয়ার লিঙ্কটি বেছে নিন।

Current Openings অপশনে ক্লিক করুন।

JAM 2024 নিয়োগ ট্যাবের অধীনে আবেদনের লিঙ্কটিতে যান।

নিবন্ধন করুন এবং আবেদন প্রক্রিয়ার সাথে এগিয়ে যান

আবেদন ফর্ম পূরণ করুন, ফি প্রদান করুন এবং প্রয়োজনীয় নথি আপলোড করুন।

আবেদন জমা দিন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি প্রিন্টআউট নিয়ে রাখুন।


You might also like!