Livelihood message

3 weeks ago

Indian Army 7th Pay Commission Job: সুবর্ণ সুযোগ ভারতীয় সেনায় যোগদানের! মাসিক বেতন পৌনে ২ লাখ

Golden opportunity to join the Indian Army! Monthly salary is 2.5 lakhs
Golden opportunity to join the Indian Army! Monthly salary is 2.5 lakhs

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ এনসিসি স্পেশাল এন্ট্রির অধীনে ভারতীয় সেনার শর্ট সার্ভিস কমিশন নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যোগ্য প্রার্থীরা ৫৫টি এনসিসি স্পেশাল এন্ট্রি পদের জন্য আবেদন জানাতে পারবেন। মূলত এনসিসি-র 'সি' সার্টিফিকেট প্রাপ্ত যে সরল মহিলা এবং পুরুষ সেনায় অফিসার পদে যোগ দিতে ইচ্ছুক, তাঁদের জন্যেই এই নিয়োগ প্রক্রিয়া চালু করা হয়েছে। ৮ মার্চ দুপুর ৩টে পর্যন্ত এই পদের জন্য আবেদন করতে পারবেন যোগ্য প্রার্থীরা। উল্লেখ্য, এর আগে এই পদে আবেদনের জন্য ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। তবে নতুন করে আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। এই নিয়োগের জন্য পরীক্ষা হতে পারে মে বা জুলাই মাসে। মেরিট লিস্ট বেরোতে পারে অগস্ট-সেপ্টেম্বর নাগাদ। এবং অক্টোবরে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

ভারতীয় ছাড়াও ভুটান, নেপাল, তিব্বতী শরণার্থীরা আবেদন করতে পারবেন এই পদের জন্য। এছাড়া পাকিস্তান, বার্মা, শ্রীলঙ্কা এবং পূর্ব আফ্রিকার দেশ কেনিয়া, উগান্ডা, তানজানিয়া, জাম্বিয়া, মালাউই, জায়ার, ইথিওপিয়া এবং ভিয়েতনাম থেকে ভারতে আসা ভারতীয় বংশোদ্ভূতরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। ১৯৯৯ সালের ২ জুলাই থেকে ২০০৫ সালের ২ জুলাইয়ের মধ্যে চাকরিপ্রার্থীর জন্ম হতে হবে। এদিকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৫০ শতাংশ মার্কস সহ ডিগ্রি থাকা প্রয়োজনীয়। ফাইনাল ইয়ারে থাকা পড়ুয়ারাও আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের বেতন/বেতন স্কেল সপ্তম বেতন কমিশন (লেভেল ১০) অনুযায়ী ৫৬,১০০ থেকে ১,৭৭,৫০০ টাকা হবে।

কীভাবে আবেদন করবেন?

ভারতীয় সেনার অফিসিয়াল ওয়েবসাইট joinindianarmy.nic.in দেখুন।

‘অফিসার এন্ট্রি অ্যাপ্লাই/লগইন’-এ ক্লিক করুন এবং তারপরে ‘রেজিস্ট্রেশন’-এ ক্লিক করুন (যদি ইতিমধ্যে joinindianarmy.nic.in-এ নিবন্ধন করা হয় তবে নিবন্ধনের প্রয়োজন নেই)।

নির্দেশাবলী মনোযোগ সহকারে পড়ার পরে অনলাইন রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করুন।

রেজিস্ট্রেশনের পর ড্যাশবোর্ডের নিচে ‘অনলাইনে আবেদন করুন’-এ ক্লিক করুন। এটি 'অফিসার নির্বাচন - যোগ্যতা' পেজটি খুলে যাবে।

শর্ট সার্ভিস কমিশন এনসিসি স্পেশাল এন্ট্রি কোর্সের সামনে থাকা 'আবেদন করুন' লিঙ্কে ক্লিক করুন। এটি 'আবেদন ফর্ম'-এর পেজ খুলবে।

নির্দেশাবলী সাবধানে পড়ুন এবং বিভিন্ন বিভাগের অধীনে প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন: ব্যক্তিগত তথ্য, যোগাযোগের বিশদ, শিক্ষার বিবরণ, এবং পূর্ববর্তী SSB-এর বিবরণ।

প্রতিটি সেগমেন্ট পূরণ করার পরে সেভ করুন এবং এগিয়ে যান।

একবার আপনি সমস্ত বিবরণ পূরণ করলে, সঠিকতা নিশ্চিত করতে 'আপনার তথ্যের সারাংশ' পেজটি ভালো করে দেখে নিন।

সমস্ত তথ্য যাচাই করার পর 'Submit Now'-এ ক্লিক করুন। প্রতিবার যখন আপনি আপনার আবেদনে পরিবর্তন করবেন তখন ‘এখনই জমা দিন’ ক্লিক করতে ভুলবেন না।

অনলাইন আবেদনের চূড়ান্ত বন্ধের পরে, ৩০ মিনিটের পরে নির্ধারিত রোল নম্বর সহ আপনার আবেদনের দুটি কপি নিন।

You might also like!