Livelihood message

3 weeks ago

SAIL Recruitment 2024: দিতে হবে না লিখিত পরীক্ষা! ইন্টারভিউ দিয়ে নিয়োগ হবে দুর্গাপুরে

SAIL Recruitment 2024
SAIL Recruitment 2024

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (SAIL) নিয়ে এল কর্মসংস্থানের সুযোগ। SAIL-এর একটি ইউনিট হল দুর্গাপুর স্টিল প্লান্ট (DSP)। DSP মেন হসপিটালে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার বা GDMO পোস্টে নিয়োগ করা হবে। রাষ্ট্রায়ত্ত সংস্থার তরফে এই মর্মে জারি হয়েছে বিজ্ঞপ্তি। এতে মোট শূন্যপদের সংখ্যা ৩। এই নিয়োগটি চুক্তি ভিত্তিক হবে। নবনিযুক্তদের পশ্চিম বর্ধমানের রামনগরে পোস্টিং দেওয়া হবে। এছাড়া ঝাড়খণ্ডের ধানবাদে SAIL-র দফতরে চাকরি করবেন তাঁরা। ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে মাধ্যমে এই পদের জন্য আবেদন করতে বলা হয়েছে।

এই পোষ্টে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের, মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানের থেকে MBBS ডিগ্রি এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকলেই এখানে আবেদন করা যাবে। ডাক্তারিতে স্নাতকোত্তরের ডিগ্রি প্রাপ্তরাও এতে আবেদন করতে পারবেন। SAIL-র তরফে এই পোস্টে আবেদনের ক্ষেত্রে বয়সসীমা অনেকটাই বেশি রাখা হয়েছে। সর্বোচ্চ ৬৯ বছর বয়স অবধি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। চলতি বছরের পয়লা ফেব্রুয়ারি পর্যন্ত হিসেবে এই বয়স সীমা গণ্য করবে SAIL। তবে এই পোস্টগুলির ক্ষেত্রে অভিজ্ঞদের বেশি প্রাধান্য দেওয়া হবে।

রাষ্ট্রায়ত্ত সংস্থার নির্দেশিকা অনুযায়ী, SAIL-র অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করতে হবে। ইন্টারভিউয়ের দিন সেই ফর্ম ফিলাপ করে নির্দিষ্ট স্থানে যেতে বলেছে SAIL কর্তৃপক্ষ। ফর্মের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার যাবতীয় সার্টিফিকেট সঙ্গে আনতে হবে আগ্রহী প্রার্থীদের। এই পোষ্টে চাকরির ক্ষেত্রে কোনও লিখিত পরীক্ষা নিচ্ছে না SAIL কর্তৃপক্ষ। ওয়াক-ইন-ইন্টারভিউ পদ্ধতির মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। এই পোস্টে এক বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ করবে SAIL।

বিজ্ঞপ্তি অনুসারে, চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি ইন্টারভিউর জন্যে চূড়ান্ত করেছে SAIL। ঝাড়খণ্ডের ধানবাদে রাষ্ট্রায়ত্ত সংস্থার দফতরে এই ইন্টারভিউ হবে। তবে ইন্টারভিউয়ের দিন সকাল ৯টা থেকে শুরু হবে রেজিস্ট্রেশন। সেই ডেস্কে ফর্ম জমা দেবেন প্রার্থীরা। রেজিস্ট্রেশন করা না থাকলে ইন্টারভিউয়ের অনুমতি দেওয়া হবে না। GDMO পদে চাকরিপ্রাপ্তরা পারিশ্রমিক হিসেবে মাসে পাবেন এক লাখ টাকা। এই পোস্টে এক বছরের চুক্তির ভিত্তিতে আপাতত নিয়োগ হবে প্রার্থীরা, তবে পরবর্তীতে তার মেয়াদ বাড়ানো হতে পারে।

You might also like!