Life Style News

2 weeks ago

Wife Not Interested In Sex: স্ত্রী ক্রমে আগ্রহ হারাচ্ছে যৌন মিলনের, জেনে নিন কেন এমন হয়

Wife Not Interested In Sex
Wife Not Interested In Sex

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সদ্য তিন বছরের বিবাহবার্ষিকী পালন করলেন। সকলের চোখে আপনারা হ্যাপি কাপেল (Happy Couple)। সুযোগ পেলেই ঘুরতে যান। সোশ্যাল মিডিয়ায় (Social Media) পরের পর ছবি পোস্ট করেন। সেই দেখে সকলে আপনাদের দাম্পত্য জীবন প্রসঙ্গে ধারণা তৈরি করে ফেলে। কিন্তু, বাস্তবটা একেবারেই আলাদা। বাইরে যে যাই ভাবুক, দাম্পত্য জীবনে মোটেই সুখী নন আপনারা। বিশেষ করে যৌন জীবনে (Sex Life)। এই তিন বছরেই স্ত্রীর আপনার প্রতি আগ্রহ হারিয়েছে। তা ভালোই বুঝতে পারেন। একথা সরাসরি প্রশ্ন করতে কিন্তু বোধ করেন। কিন্তু, তার আচরণে (Attitude) স্পষ্ট যৌন জীবনে সে মোটেও সুখী নয়। সে আজকাল সেক্স করতে একেবারেই আগ্রহ পায় না। জেনে নিন কেন এমন হতে পারে। 

ফোরপ্লের অভাব- যৌন মিলনের আগে ফোরপ্লে (Foreplay) খুবই গুরুত্বপূর্ণ। আর গবেষণায় দেখা গিয়েছে মহিলারা ফোরপ্লে খুবই পছন্দ করেন। আপনি যদি এটা এড়িয়ে সরাসরি যৌন মিলন করেন, তাহলে ধীরে ধীরে সে আগ্রহ হারাবে এটাই স্বাভাবিক। তাই স্ত্রী সহবাস (Sex) করতে চাইছেন না এমন নয়, তিনি চান আপনি যৌন মিলনের আগে ফোরপ্লে করুন। তবেই সম্পর্ক মজবুত হবে। 

বিয়ে নিয়ে যদি কেউ অসন্তুষ্ট (Dissatisfaction) থাকে তবে যৌন মিলনে আগ্রহ হারাবে এটা ঠিকই। সম্পর্কটাই তার কাছে বিরক্তিকর হলে, বিছানায় আপনার থেকে সে দূরে থাকবে। তাই সবার আগে স্ত্রীর মনের কথা জানার চেষ্টা করুন। সম্পর্ক মজবুত করুন। তবেই যৌন জীবন সুখের হবে। 

সব সময় সবার মেজাজ (Mood) ঠিক থাকে না। সকলের দিনের বেশিটাই কাটে অফিসে। অফিস নিয়ে নানা রকম সমস্যা চলে। আর সেই কারণে মেজাজ বিগড়ে থাকে। এর খারাপ প্রভাব পড়তে পারে যৌন জীবনে। তাই স্ত্রীর অফিসে কোনও সমস্যা হয়েছে কি না জানা চেষ্টা করুন। অথবা সে কিছু নিয়ে সমস্যায় আছে কি না দেখুন। তাহলে বুঝবেন এই কারণে সে যৌন মিলনে আগ্রহ হারাচ্ছে। 

বেদনাদায়ক সেক্সের (Painful Sex) জন্য অনেকেই যৌন মিলনের (Sex) আগ্রহ হারায়। তাই যৌন মিলনের সময় স্ত্রীর বেদনার কথা মাথায় রাখুন। আপনার ইচ্ছের সঙ্গে তার ইচ্ছেকেও গুরুত্ব দিন। তা না হলে, এমন হওয়া স্বাভাবিক। প্রয়োজনে ডাক্তারি পরামর্শ নিন। অনেক সময় শারীরিক জটিলতার (Physical Problems) কারণে যৌন মিলনের সময় বেদনা অনুভূত হয়।     


You might also like!